বাংলাদেশে বিদ্যুৎ বিদ্যুৎ দেবেন আদানি

প্রকাশিত

চল‌তি বছরের ১৬ ডিসেম্বরের মধ্যে গোড্ডা বিদ্যুৎ প্রকল্প থেকে বাংলাদেশে বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ভারতীয় ব্যবসায়ী ও আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি। সোমবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর এক টুইট এ কথা জানান তিনি।

টুইটে আদানি লিখে‌ছেন, দিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করা সম্মানের। বাংলাদেশ নিয়ে তার দূরদর্শিতা অনুপ্রেরণাদায়ক ও অত্যন্ত সাহসী। আমরা চলতি বছরের ১৬ ডিসেম্বরের মধ্যে ১৬শ মেগাওয়াট গোড্ডা বিদ্যুৎ প্রকল্পের ট্রান্সমিশন লাইন চালু করতে প্রতিশ্রুতিবদ্ধ।

এদিকে, সোমবার নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর।

বৈঠক শেষে ভারতীয় মন্ত্রীর বরাত দিয়ে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ব্রিফিংয়ে জানান, তারা আমাদের বলেছে যে, ভারত সেখানে (রাখাইন রাজ্য) সৃষ্ট অস্থিরতার দিকে নজর রাখছে।

পররাষ্ট্রসচিব বলেন, দুই প্রতিবেশী দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক খুবই ভালো। বৈঠকে বাংলাদেশ ও ভারত উভয়ই প্রতিবেশী দেশগুলোর মধ্যে সংযোগ বাড়াতে তাদের প্রস্তাব দিয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী ন‌রেন্দ্র মো‌দির আমন্ত্রণে চার দিনের সফরে সোমবার নয়া‌দি‌ল্লি পৌঁছান শেখ হা‌সিনা। প্রধানমন্ত্রী দিল্লি বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান ভারতের রেল ও টেক্সটাইল প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোস।

আপনার মতামত জানান