প্রধানমন্ত্রীর ত্রাণ পৌঁছে দিচ্ছেন চেয়ারম্যান মাসুম

প্রকাশিত



করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল নিয়ে চারিদিকে যখন চাল নিয়ে চালবাজির হিরিক তখন সোনারগাঁয়ের পিরোজপুরে মানবতার অন্যরকম দৃষ্টান্ত তৈরি করে চলেছেন স্থানীয় চেয়ারম্যান ইঞ্জি. মাসুদুর রহমান মাসুম। তিনি সকাল থেকে রাত পযন্ত প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ উপহারের পরিধি বাড়িয়ে পৌঁছে দিচ্ছেন হতদরিদ্রদের মাঝে। আজ সকাল ৬ টা থেকে তিনি হতদরিদ্র ২শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

আপনাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী মানবতার মা বিশ্বরত্ন শেখ হাসিনার উপহার, আপনাদের মুখে হাসি থাকলেই হাসবে বাংলাদেশ, হাসবে প্রধানমন্ত্রী বলেই ‘কোভিড-১৯ প্রতিরোধে, প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা’ সংবলিত ত্রাণ বিতরণ করছেন উপকারভোগীদের মাঝে। সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মাসুম ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন বঙ্গবন্ধুর আদর্শ ও প্রধানমন্ত্রীর মানবতার স্বেচ্ছাসেবকরা যতদিন আহার পাবে আপনারা কউ না খেয়ে থাকবেন না। প্রধানমন্ত্রীর ঘোষনাকে বাস্তবায়িত করতে আমরা সর্বস্ব বিলিয়ে দিতে প্রস্তুত। সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর সাথে আপনারাও অংশিদার ইউন। আপনাদের কাজ আপনারা সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন, ঘরে থাকুন জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। আপনাদের খাদ্য নিশ্চিত করবে প্রধানমন্ত্রীর সৈনিকরা।

জানা যায়, করোনা ভাইরাসের প্রাদূভাব ঠেকাতে ১৩ মার্চ থেকে আজ ১৩ এপ্রিল পযন্ত অসহায়দের স্বাস্থ্য সুরক্ষা ও খাবার নিশ্চিত করতে সকলের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। তিনি প্রতিদিন ফজর নামাজ আদায় করে বের হয়ে বাড়ি পৌছেন মধ্যরাতে। এরই মধ্যে তিনি রাস্তায়, দোকানে, বাজারে,উপকারভোগীদের বাড়িতে, কমউনিটি ক্লিনিকে তার পরিষদে মানব সেবায় কাটিয়ে দেন। বাড়িতে তার স্ত্রী-সন্তানদের উদ্বিঘ্ন, উৎকন্ঠায় দিন কাটে। তিনি তার পরিবারকে জানিয়েছেন, উপজেলার বিশেষ করে চেয়ারম্যান হিসেবে পুরো ইউনিয়নই আমার পরিবার। তাদের পাশে থাকা মানবিক দায়িত্ব। আমি জাতির জনক বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর আদর্শে অসহায়, গরিব, দূখীদের জন্য রাজনীতি করি। তোমরা নিজেরা সুরক্ষিত থাকবে, বাকিটা আল্লার ইচ্ছা।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাসুমের সার্বক্ষনিক সঙ্গী ৯নং ওয়ার্ড মেম্বার সেলিম রেজা, ঝাউচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হাজী আলম চাঁন, সাবেক সভাপতি আবু হানিফ, চেয়ারম্যানের চাচা শ্রমিক লীগের আঞ্চলিক সভাপতি তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ মিয়া, তার ছোট যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, ছোট ভাই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু, সাহাবুদ্দিন প্রধান , মুক্তিযোদ্ধা সন্তান মাসুম বিল্লাহ্, তাঁর আরেক চাচা আনিস মিয়া স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন। তাঁরা জানান, ইউনিয়নের সবার খাদ্য নিশ্চিত করতে ইতিমধ্যে প্রচুর পরিমান খাদ্য মজুদ করা হয়েছে। ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি পেয়াজ, ৩ কেজি আলু, ২ কেজি সয়াবিন তেল ও একটি সাবান দিনে উপকারভোগীর জন্য প্যাকেটজাত করা হচ্ছে। ইতিমধ্যে প্রায় সাড়ে ৫ হাজার পরিবারে মধ্যে ত্রাণ বিতরণ করেছেন।

আপনার মতামত জানান