চেয়ারম্যানকে পিটিয়ে হত্যা

প্রকাশিত

গাইবান্ধায় একটি শালিস বৈঠকে মধ্যস্থকারী সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ মোল্লাকে (৬০) পিটিয়ে হত্যা করেছে একটি পক্ষ। ১২ এপ্রিল (রোববার) সকালে সাঘাটা উপজেলার সাঘাটা বাজারে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। মৃত আবদুল হামিদ মোল্লা সাঘাটা উপজেলার হাসিলকান্দি গ্রামের মৃত কছের উদ্দিন মোল্লার পুত্র।

নিহত হামিদ মোল্লার পরিবার ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, সাঘাটা বাজারে ব্যবসায়ী ননী গোপাল সাহার তিন পুত্র নীলমণি, কালা চান ও শ্যামল সাহার মধ্যে পারিবারিক জমি-জমার ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল। উক্ত বিরোধ নিস্পত্তির জন্য কালাচাঁন সাহার ডাকে হামিদ মোল্লা রোববার সকালে ঘটনাস্থলে উপস্থিত হন।

এসময় অপর দুই ভাই নিলমণি ও শ্যামল সাহা ক্ষিপ্ত হয়ে মধ্যস্থতাকারী হামিদ মোল্লাকে পিটিয়ে মাটিতে ফেলে কিলঘুষি মারতে থাকে। এসময় হামিদ মোল্লা গুরুতর ভাবে অসুস্থ পড়ে। গুরতর অবস্থায় তাকে সাঘাটা হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

এসময় দু’ভাই শ্যামল ও নিলমণি সাহাকে পুলিশ আটক করে। এ ঘটনায় নিহতের পুত্র জাহিদুল বাদী হয়ে ৪ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। যার নং ১৫, তারিখ ১২ এপ্রিল২০২০। ধারা ৩০২/৩৪ পেনাল কোড।

এ ঘটনায় হামিদ মোল্লার আত্মীয়স্বজন বাজারে দুই ভাইয়ের ব্যবস্যা প্রতিষ্ঠানে ভাংচুরের চেষ্টা করলে সাঘাটা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সাহা পরিবারের বাড়ি ও দুটি ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তায় পুলিশ পাহারা বসানো হয়েছে।

সাঘাটা থানার অফিসার ইনচার্জ বেলাল হোসেন ঘটনাটি নিশ্চিত করে বলেন, লাশের সূরতহাল সংগ্রহ করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

জানা যায়, স্থানীয় শালিস ও আপোষ মীমাংসায় অত্যন্ত ন্যায়নিষ্ঠার সঙ্গে ভূমিকা রাখার ক্ষেত্রে হামিদ মোল্লার ব্যাপক সুনাম রয়েছে।

আপনার মতামত জানান