পুলিশ বলছে ছিনতাই, মেম্বার বলছেন হরিলুট

প্রকাশিত



নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে ব্যবসায়ীর কাছ থেকে ৭১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার উপজেলার পিরোজপুর ইউনিয়নের ছয়হিস্যা গ্রামে ওই ব্যবসায়ী ছিনতাইয়ের শিকার হন। এ ব্যাপারে ব্যবসায়ী জালালউদ্দিন বাদী হয়ে ১১ জনকে আসামি করে সোনারগাঁ থানায় একটি ছিনতাইয়ের মামলা দায়ের করেন।

পুলিশ অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেপ্তার করেছে।

তাদের গতকাল সকালে জেল হাজতে পাঠানো হয়েছে।

মামলার এজহার থেকে জানা যায়, ব্যবসায়ী জালালউদ্দিনের বাড়ি চট্টগ্রামের উত্তর মিরেরখিল হাটহাজারী পৌরসভায়। শনিবার দুপুরে তিনি মাইক্রোবাসে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর এলাকায় ডাকাতদের কবলে পড়েন।



ডাকাতদের ধাওয়া খেয়ে গাড়িটি নিরাপত্তার জন্য সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউপির ছয়হিস্যা গ্রামে অবস্থান নেয়। ব্যবসায়ী আশপাশের লোকদের কাছ থেকে সাহায্য চান। গাড়িতে অনেক টাকা আছে জানতে পেরে স্থানীয় উপজেলার পিরোজপুর ইউনিয়নের চেংগাকান্দি গ্রামের জামাল উদ্দিনের ছেলে কামরুজ্জামানের (২০) নেতৃত্বে নাগেরগাঁওয়ের জয়নালের ছেলে ফয়সাল (২৮), আব্দুল আলীর ছেলে ইমরান আহাম্মেদ (২০), ছয়হিস্যা গ্রামের আক্তারের ছেলে লিটন (৩৫), কান্দারগাঁওয়ের ভানু মিয়ার ছেলে শহিদ (৩৫), চেঙ্গাকান্দীর জালাল উদ্দিনের ছেলে শাওন (২৬), আবু কালামের ছেলে ফয়সাল (২১), কাউছার (৪৫), শাহ জালালের ছেলে মাসুম (২৭), শাহিনুরের ছেলে জোবায়ের (২৪) ও নজরুলের ছেলে জাকারিয়া সহ আরো ৪/৫ জন হামলা চালিয়ে নগদ ৭১ লাখ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

রফিকুল ইসলাম মেম্বারের চাচা ও আসামি লিটনের বাবা আক্তার হোসেন বলেন, ছিনতাই ঘটনার ব্যাপারে রফিক মেম্বার বলতে পারবে। সেই পুলিশের সাথে যোগাযোগ রাখছে।

স্থানীয় মেম্বার রফিকুল বলেন, কিসের ছিনতাই? গ্রামের মানুষ হরিলুট করছে। আমাকে পুলিশ জিজ্ঞাসাবাদ করতে ডাকেনি বরং আমার কাছে সহযোগিতা চাওয়ায় আমি বাড়ি বাড়ি গিয়ে টাকা উদ্ধারের বিষয়ে পুলিশকে সহযোগিতা করেছি।

জানা যায়, মেম্বার রফিকুলের মাধ্যমে ৩০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ।

ভুক্তভোগী ব্যবসায়ী জালালউদ্দিনের সঙ্গে মুঠোফোনে কথা বলতে চাইলে এবং টাকার উৎস সর্ম্পকে জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।এদিকে ব্যসায়ীর স্ত্রী ছিনতাইয়ের ঘটনা জানেন না বলে দাবি করেছেন।

এ ব্যাপারে চট্টগ্রামের হাটহাজারিতে যোগাযোগ করলে একটি নির্ভরযোগ্য সুত্র জানায়, জালাল উদ্দিন দীর্ঘদিন যাবত হুন্ডি ব্যবসার সাথে জড়িত। হুন্ডির টাকা ছাড়া নগদ এত টাকা কেউ কখনো বহন করবে না বলেও দাবী সুত্রটির।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, ছিনতাইকৃত টাকার একটি বড় অংশ উদ্ধার করতে সক্ষম হয়েছেন। বাকি টাকা উদ্ধারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

আপনার মতামত জানান