পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় শিক্ষকের উপর হামলা, প্রতিবাদ, বিক্ষোভ

প্রকাশিত

সৈয়দ আনোয়ার হোসেন >>
ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার ভুরভুরিয়া আদর্শ বিদ্যালয়ের শিক্ষক রুহুল আমিন এর ওপর অতর্কিত হামলার খবর পাওয়া গেছে। হামলাকারীদের কঠোর শাস্তির দাবিতে ছাত্র-ছাত্রীরা ক্যাম্পাস ছেড়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

জানা যায় আজ সকাল ৮ টা ৩০ মিনিটে বাঞ্ছারামপুর শেখ হাসিনা সেতুর মধ্যবর্তীস্থানে শিক্ষক রুহুল আমিনের উপর দূর্বৃত্তরা হামলা করে। তার আত্মচিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে,স্থানীয় এক ডায়াগনস্টিক সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে বাঞ্ছারামপুর সরকারি হাসপাতলে ভর্তি করা হয়।

 

আহত শিক্ষক রুহুল আমিন জানান হামলাকারী তারই প্রতিষ্ঠানের ছাত্র ঝুনারচর গ্রামের ভাসানী মিয়ার ছেলে শামীম। সে পরপর দুইবার এসএসসি টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হওয়াৱ ক্ষোভে, আগে থেকেই আমি সহ অন্য শিক্ষকদের মেরে ফেলার হুমকি দিয়ে আসছিল। এমনকি আমাদের বাড়িতে যেয়ে হুমকি দিয়েছিল। আজ স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠান থাকায় আমার বাড়ি চৱলহনীয়া থেকে পায়ে হেঁটে শেখ হাসিনা তিতাস সেতুর মধ্যবর্তী স্থানে পৌঁছালে সকাল ৮.৩০ মিনিটের দিকে উক্ত হামলাকারী শামীম সহ তার সহযোগী আরও পাঁচ বন্ধু মিলে পিছন থেকে লোহার রড দিয়ে আমার মাথায় আঘাত করে। আঘাতের কারনে আমি পরে গেলে,শামীম এলোপাতাড়ি মারতে থাকে। এসময় আমাকে উদ্ধার করতে আশেপাশের লোকজন ছুটে এলে, হামলাকারী শামীমসহ তার বন্ধুরা মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।

এদিকে এই খবর ছড়িয়ে পড়লে, ভুরভুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রায় ৯ শত শিক্ষার্থী বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করেন। শিক্ষক,শিক্ষার্থী ও এলাকাবাসীসহ সচেতন মহল এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারী শামীম ও তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তারের মাধ্যমে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

শেষ খবর পাওয়া পর্যন্ত হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

আপনার মতামত জানান