নির্বাচনী সহিংসতায় আহতদের দেখতে হাসপাতালে নবনির্বাচিত এমপি

প্রকাশিত

আঞ্চলিক প্রতিনিধি, সোনারগাঁ :
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নির্বাচনী সহিংসতায় আহত নৌকার প্রার্থীর সমর্থকদের দেখতে হাসপাতালে গিয়েছেন নবনির্বাচিত এমপি কায়সার হাসনাত। গতকাল নির্বাচনে ভোট প্রদান করতে যাওয়ায় জাতীয় পার্টির সমর্থক চৌরাপাড়া গ্রামের মেম্বার সাকিব হাসানের নেতৃত্বে ১০/১৫ জনের একটি সশস্ত্র দল আওয়ামীলীগের কর্মী সমর্থকদের উপর অতর্কিত হামলায় চালায়। এতে ৭ জনকে গুরুতর আহত অবস্থায় সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আজ সন্ধ্যায় চিকিৎসাধীন কর্মী সমর্থকদের দেখে তাদের খোঁজ খবর নেন।



আহতদের স্বজনরা জানান, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের ১০৬ নং কেন্দ্র চৌরাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান করতে যান। এ সময় স্থানীয় মেম্বার ও জাতীয় পার্টির নেতা সাবিক হাসানের নেতৃত্বে শাহ আলম, মোতালিব ও আউয়াল সহ ১৫/২০ জনের সশস্ত্র দল চাইনিজ কুড়াল, রামদা, চাপাতি ও রড় নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় স্থানীয় আওয়ামী নেতা শহিদুল্লার ভাই আব্দুল বাসেত বাচ্চু সরকার, নবী হোসেন ফকির, শাহজালাল ফকির, সামসু সরকার ও সজীব ফকির সহ ৭ জন গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আহত বাচ্চু সরকারের ভাই আওয়ামী নেতা শহিদুল্লাহ্ সরকার বলেন, আমার ভাই সহ আহত সবাইকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে। আমি সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবী জানাই। তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

আহতদের দেখতে এসে নবনির্বাচিত এমপি কায়সার হাসনাত বলেন, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁ পৌরসভার মেয়রপ্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সদস্য গাজী মুজিবুর রহমান, যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারন সম্পাদক আলী হায়দার, নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান সামসুল আলম সামসু, আওয়ামী নেতা আমির হোসেন, গাজী আমজাদ, শহীদুল্লাহ সরকার, মাসুম বিল্লাহ, লিয়াকত আী, আলফাজউদ্দিন, আঃ মজিদ তালুকদার, নির্মল কুমার সাহা, গাজী আতাউর, গাজী জুয়েল, আনোয়ার হোসেন প্রমূখ। 

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি (তদন্ত) মোঃ মহসীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সহিংসতার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং হাসপাতালে রোগীদের খোঁজ খবর নিয়েছি। তবে এ ঘটনায় কোনপক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানান