নিরিহ মানুষের জমি দখল করছে চৈতিগ্রুপ

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার টিপরদী এলাকায় অবস্থিত চৈতি গার্মেন্টসের কৃর্তপক্ষের বিরুদ্ধে ছোট শিলমান্দি এলাকায় নিরীহ মানুষের বসতভিটা দখলের অভিযোগ উঠেছে। শনিবার সকালে শিলমান্দি এলাকায় চৈতির গার্মেন্টসের পালিত সন্ত্রাসীরা বসত ভিটা দখলের চেষ্টা করে। এ ঘটনায় ফরিদা ইয়াসমিন নামের এক ভুক্তভোগী নারী বিকেলে বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার টিপরদী এলাকার অবস্থিত চৈতি গার্মেন্টসের কৃর্তপক্ষ র্দীঘদিন ধরে স্থানীয় নিরীহ মানুষের বসত ভিটা ও জমিজমা দখলের পায়তারা করছেন। শনিবার সকালে চৈতি গার্মেন্টসের পালিত সন্ত্রাসীরা ছোট শিলমান্দি এলাকার ফরিদা ইয়াসমিন, শহিজদ্দিনসহ আশপাশের নিরীহ মানুষের প্রায় তিন বিঘা বসভিটা ও জমিজমা দখল করার জন্য ভেকু দিয়ে তাদের বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট করেন। পরে তারা ভরাটকৃত জমি থেকে বালু কেটে অন্যত্র সরিয়ে নেয়। এসময় তাদের কাজে বাধাঁ দিতে গেলে আঃ হামিদের ছেলে জাহাঙ্গীর, শফিউদ্দিনের ছেলে জাহের আলী, হুমায়ুন, সেলিম মিয়ার ছেলে রিয়াদ হোসেন রনি, মুজিবুর রহমানে ছেলে রবিন, নাসির হোসেনর ছেলে সাজু মিয়া, শহিদুল্লাহ ছেলে তারেক মিয়া দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে ফরিদা ইয়াসমিন, শহিজদ্দিনসহ ৫জনকে মারাক্তক আহত করেন। আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লে´ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী ফরিদা ইয়াসমিন বলেন, চৈতি গার্মেন্টসের কর্তৃপক্ষ ও তাদের পালিত সস্ত্রাসীরা আমাদের বসত ভিটা ও জমিজমা জোড়পূর্বক দখল করে নিচ্ছেন। তাদের বাধাঁ দিতে গেলে আমাদের উপর হামলা চালায়। এ বিষয়ে যদি কোন অভিযোগ বা মামলা করি তারা আমাদের প্রাণনাশের হুমকি দেয়। তাই প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবী করছেন তারা।

চৈতি গার্মেন্টসের জিএম মিজানুর রহমান বলেন, আমরা করো এক শতাংশ জমি দখল করেনি।অভিযোগ সর্ম্পূন মিথ্যা।

সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত জানান