নারায়ণগঞ্জে ৭ জনের মনোনয়ন বাতিল

প্রকাশিত




আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে ৫ টি আসনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৭ জনের মনোনয়ন পত্র বাতিল ও ৩৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) নারায়ণগঞ্জ জেলা রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক এ তথ্য জানান।

জেলা নির্বাচন কর্মকর্তার তথ্য মতে নারায়ণগঞ্জ -১ (রুপগঞ্জ) আসনে আওয়ামীলীগের গোলাম দস্তগীর গাজী, এডভোকেট তৈমুর আলম খন্দকার (তৃনমুল বিএনপি), শাহজাহান ভূইয়া (স্বতন্ত্র), গাজী গোলাম মতুর্জা (স্বতন্ত্র), মো: হাবিবুর রহমান (স্বতন্ত্র), মো: জোবায়ের আলম (স্বতন্ত্র), মো: সাইফুল ইসলাম (জাতীয় পার্টি), মো: জয়নাল আবেদীন ( স্বতন্ত্র), একে এম শহিদুল ইসলাম ( ইসলামি ফ্রন্ট বাংলাদেশ) বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া জামানত জমা না দেওয়ার কারনে আফাজউদ্দিন মোল্লা (বাংলাদেশ সুপ্রিম পার্টি) মনোনয়ন বাতিল করা হয়েছে।

নারায়ণগঞ্জ -২ (আড়াই হাজার) আসনে নজরুল ইসলাম বাবু নৌকার প্রতিক, মো: আবু হানিফ রতন (তৃনমুল বিএনপি), শাহজাহান (জাকের পার্টি), আলমগীর সিকদার লোটনের ( জাতীয় পার্টি) বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও ঋণ খেলাফির কারনে মো: শরিফুল ইসলাম ( স্বতন্ত্র) ও মামুন দিদারকে ফরম পূরনে ভূল করায় বাতিল ঘোষণা করা হয়েছে।

নারায়ণগঞ্জ -৩ ( সোনারগাঁ) আসনে বৈধ ঘোষণা করা হয়েছে কায়সার হাসনাত (নৌকা প্রতিক), লিয়াকত হোসেন খোকা (জাতীয় পার্টি), মজিবুর রহমান মানিক (বাংলাদেশ তরিকত ফেডারেশন), মো: আসলাম হোসেন (বাংলাদেশ সুপ্রিম পার্টি), এবিএম ওয়ালিউল রহমান( বিএনএম), নারায়ন দাস (বিকল্প ধারা), এরফান হোসেন (স্বতন্ত্র), মারুফ ইসলাম ঝলক ( স্বতন্ত্র), মো: আরিফ (মুক্তি জোট), রুবিয়া সুলতানা ( স্বতন্ত্র), এ এইচ এম মাসুদ ( স্বতন্ত্র), এছাড়াও কংগ্রেসের সিরাজুল হক ও জাকের পার্টির জামিল মিজিকে ঋণ খেলাপির দায়ে বাতিল করা হয়েছে।

নারায়ণগঞ্জ -৪ ( ফতুল্লা -সিদ্ধিরগঞ্জ) আসনে শামীম ওসমান ( নৌকার প্রতিক), সৈয়দ হোসেন সমাজ তান্ত্রিক দল জাসদ, আলী হোসেন ( তৃনমুল বিএনপি), মুরাদ হোসেন জামাল ( জাকের পার্টি), সালাউদ্দিন খোকা ( জাতীয় পার্টি), মো: সেলিম ( সুপ্রিম পার্ট), মো: হাবিবুর রহমান ( ইসলামি ফ্রন্ট বাংলাদেশ), সহিদুল নবী ( পিপলস পার্টি), গোলাম মোর্শেদ রনি ( কংগ্রেস) এছাড়া রাসেদুল ইসলাম স্বতন্ত্র ও কাজী দেলোয়ার হোসেন ( স্বতন্ত্রকে ১% ভোটারের স্বাক্ষর দিতে না পারায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

নারায়ণগঞ্জ – ( সদর-বন্দর) আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে সেলিম ওসমান (জাতীয় পার্টি), এএমএম একরামুল হক ( ইসলামি ফ্রন্ট), মোর্শেদ হাসান ( জাকের পার্টি), মো : আব্দুল হামিদ ভাষানি ভূইয়া ( তৃনমুল বিএনপি), সামসুল ইসলাম ( সুপ্রিম পার্টি)।

জানাগেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫ টি আসনে ৪৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। এরমধ্যে যাচাই-বাছাই শেষে ৩৮ জনের মনোনয়ন বৈধ ও ৭ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।


উল্লেখ্য, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬-১৫ ডিসেম্বর। প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতিক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার-প্রচরনার শেষ তারিখ ৫ জানুয়ারি। ভোট গ্রহণ ৭ জানুয়ারি।

আপনার মতামত জানান