উত্তর ইসরায়েলে মুহুর্মুহু রকেট নিক্ষেপ

প্রকাশিত



গাজার ক্ষমতাসীনগোষ্ঠী হামাসের সাথে যুদ্ধে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরায়েলের উত্তরাঞ্চলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহ। সোমবার লেবাননের দক্ষিণাঞ্চল থেকে এই হামলা চালানো হয়েছে। তবে এতে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের খবর পাওয়া যায়নি।


ইসরায়েলের সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার সকালের দিকে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় মাউন্ট ডোভ এলাকায় লেবানন থেকে একের পর এক রকেট ছোড়া হয়েছে। সব রকেট মাউন্ট ডোভের খোলা জায়গায় পড়েছে। এছাড়া লেবানন সীমান্ত লাগোয়া ইসরায়েলের মিসগ্যাভ আম এলাকাতেও রকেট হামলা হয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, লেবানন থেকে ছোড়া রকেট উন্মুক্ত স্থানে আছড়ে পড়েছে। এতে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহত হয়নি।


হামলার জবাবে ইসরায়েলি সৈন্যরা লেবাননের দক্ষিণাঞ্চলীয় কয়েকটি এলাকায় গোলাবারুদ নিক্ষেপ করেছে। আইডিএফ বলেছে, রকেট নিক্ষেপের উৎস লক্ষ্য করে লেবাননের দক্ষিণের একাধিক এলাকায় কামানের গোলা নিক্ষেপ করা হয়েছে।

আইডিএফ বলেছে, রোববার লেবানন থেকে ইসরায়েলি আকাশসীমায় ঢুকে পড়া একটি ড্রোনকে গুলি করে ভূপাতিত করেছে ইসরায়েলের যুদ্ধবিমান।


গাজায় হামাসের সাথে গত ৭ অক্টোবর ইসরায়েলি বাহিনীর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েলে হামলা চালিয়ে আসছে হিজবুল্লাহ। এই হামলার জবাবে লেবাননে ড্রোন ও বিমান হামলা চালাচ্ছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, গাজায় সাত সপ্তাহ আগে ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ইসরায়েল-লেবাননের সীমান্তে সংঘর্ষে প্রায় ৫০ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। ইসরায়েলের সাথে সংঘাতে এখন পর্যন্ত হিজবুল্লাহর ৮৫ জনের বেশি যোদ্ধা নিহত হয়েছেন। একই সময়ে লেবাননের কয়েকজন বেসামরিক নাগরিকও ইসরায়েলি হামলায় প্রাণ হারিয়েছেন।


আপনার মতামত জানান