দুই শিক্ষার্থীকে অপহরণ, অভিযানে আটক ৫

প্রকাশিত



নওগাঁর সাপাহারে ফিল্মি স্টাইলে প্রকাশ্য দিবালোকে দুই শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় পাঁচ অপহরণকারীকে আটক করেছে পুলিশ। অপহৃত দুই শিক্ষার্থীকেও উদ্ধার করা হয়। বুধবার (৫ অক্টোবর) বিকেলে সাপাহার উপজেলা সদরের ওয়ালটন মোড়ে অপহরণের ঘটনা ঘটে। অভিযোগ পেয়ে অভিযানে নামে পুলিশ।

একইদিন দিবাগত রাত ২টার দিকে পার্শ্ববর্তী পত্নীতলা থানার নজিপুর সরদার পাড়া হতে অপরহরণকারীদের আটক করা হয়।

অপহৃত শিক্ষার্থীদের অভিভাবক ও সাপাহার থানা সূত্রে জানা গেছে, সাপাহার উপজেলার বৈকণ্ঠপুর গ্রামের রমজান আলীর ছেলে মারুফ হোসেন রনী (১৫) ও তার বন্ধু কলমুডাঙ্গা গ্রামের জায়বুল ইসলামের ছেলে অমিত হাসান মেহেদী (১৬) অপহরণের শিকার হয়। বুধবার বিকাল সোয়া ৫টার দিকে তারা সাপাহার বাজার থেকে প্রাইভেট পড়ে বাসায় ফেরার সময় সদর রাস্তা দিয়ে ওয়ালটন মোড় এলাকায় পৌঁছলে বিপরীত দিক হতে একটি সাদা রংয়ের মাইক্রোবাস আসে। তাদের দুজনকে রাস্তা থেকে জোরপূর্বক মাইক্রোবাসে উঠিয়ে নেয়া হয়। অপহরণকারীরা তাদের চোখে কালো কাপড় বেঁধে নজিপুরে নিয়ে গিয়ে জিম্মি করে রাখে। পরে সন্ধ্যার দিকে অপহরণকারীরা অপহৃত শিক্ষার্থীদের অভিভাবকদের একটি মোবাইল নম্বর থেকে ফোন দেয়। ফোন করে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

দুই অপহৃতের অভিভাবকরা সন্তানদের জীবনের কথা চিন্তা করে দুটি মোবাইলে দু’বারে ১০ হাজার টাকা প্রদান করেন। এর পর তারা বিষয়টি স্থানীয় সাপাহার থানায় জানালে অভিযোগ প্রাপ্তির পর পুলিশ সুপার মুহাম্মদ রশিদুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গাজিউর রহমানের দিক নির্দেশনায় একটি দল অভিযান শুরু করে। তারা তথ্য-প্রযুক্তির সহায়তায় বুধবার দিবাগত রাত প্রায় ২টার দিকে পত্নীতলা উপজেলার নজিপুর সরদার পাড়া মোড় এলাকায় একটি ভাড়া বাসা হতে পাঁচজন অপহরণকারীকে আটক করে। সেখানেই অপহৃত দুই শিক্ষার্থীকে পাওয়া যায়।

আটককৃতরা হলো- পত্নীতলার হরিরামপুর কলেজপাড়ার নওশাদ আলীর ছেলে মামুনুর রশিদ ওরফে মামুন (৩০), নজিপুর পলিপাড়ার মেসবাউল হকের ছেলে আব্দুস সোবহান ওরফে খোকন (২৪), নজিপুর মাদরাসা পাড়ার আব্দুল কাদেরের ছেলে মাহমুদ হাসান ওরফে সোহাগ (২৭), নওগাঁ জেলা সদর বক্তারপুর গ্রামের মোরশেদ আলমের ছেলে নাহিদ হোসেন (২০) এবং দিঘা গ্রামের জয়নাল আবেদিনের ছেলে তরিকুল ইসলাম (২৯)।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে তাদের বিরুদ্ধে সাপাহার থানায় অপহরণ মামলা দায়েরের পর দুপুর ১২টার দিকে পুলিশ তাদের নওগাঁ কোর্টে চালান করে।

আপনার মতামত জানান