থেমে গেলো সাকিবের লড়াই

প্রকাশিত

বাংলাদেশের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে একা লড়াই চালিয়ে যাওয়া সাকিব আল হাসানকে বিদায় করলেন বেন স্টোকস। ইয়র্কারে বোল্ড করে সাকিবের লড়াইয়ের রথ থামিয়ে দিলেন বেন স্টোকস।

ইংলিশ অলরাউন্ডারের আগের ওভারটি মেডেন খেলেছিলেন সাকিব। পরের ওভারের প্রথম বলে ক্যাচ দিয়েও বেঁচে যান বাঁহাতি এই ব্যাটসম্যান। তৃতীয় বলে আর বাঁচেননি। চমৎকার এক ডেলিভারিতে তাকে বোল্ড করে দেন স্টোকস।

বিশ্বকাপে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ১২১ রান করে ফিরেন সাকিব। তার ১১৯ বলের ইনিংস গড়া ১২ চার ও এক ছক্কায়।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই বাংলাদেশের জোড়া ধাক্কা। ফিরে যান দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার । আর এ বিপর্যয় থেকে দলকে উদ্ধার করার চেষ্টায় শত রান তুলে নেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। শতরান করতে তিনি খেলেন ১ ছক্কা ও ৯ চারের মার। ৯৬ বলে সেঞ্চুরি হাঁকান তিনি।

এর আগে ব্যাট করতে নেমে ইংলিশ বোলার জফরা আর্চারের বলে ২ রান করে বোল্ড হয়ে ফিরেন সৌম্য সরকার। ১৯ রান করে মার্ক উডের বলে মরগ্যানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তামিম ইকবাল। লিয়াম প্লানকেটের বলে ৪০ রান করে মুশফিক আউট হন। পরে নেমেই আদিল রশিদের বলে বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন মোহাম্মদ মিঠুন।

৪০ ওভার শেষে বাংলাদেশের স্কোর ২২৪/৫। ক্রিজে মাহমুদউল্লাহর সঙ্গী মোসাদ্দেক হোসেন। জয়ের জন্য শেষ ১০ ওভারে ১৬৩ রান চাই তাদের।

আপনার মতামত জানান