ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন : ১৪টিতেই জয়ী নীল দল

প্রকাশিত



ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকর পরিষদ নির্বাচনে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের প্যানেল নীল দল বিপুল জয় পেয়েছে। কার্যকর পরিষদে ১৫টি পদের মধ্যে ১৪ পদেই নীল দলের শিক্ষকরা নির্বাচিত হয়েছেন। অন্যদিকে বিএনপি-জামাতপন্থী শিক্ষকদের প্যানেল সাদা দল একটি পদে জয় পেয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেল পাঁচটার দিকে নির্বাচন কমিশনার অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার এই ফল ঘোষণা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে সকাল দশটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নীল দল থেকে মনোনীত পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া। তিনি পেয়েছেন ৮১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম ৩৮৪ ভোট পেয়েছেন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন পেয়েছেন ১৩২ ভোট।

সহ-সভাপতি পদে সাদা দল থেকে মনোনীত পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুৎফর রহমান ৬৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নীল দলের শামসুর নাহার হল প্রাধ্যক্ষ অধ্যাপক লাফিফা জামান পেয়েছেন ৬৩২ ভোট।

সাধারণ সম্পাদক নীল দলের প্রার্থী রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা পেয়েছন ৭১২ ভোটে বিজয়ী এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৫৮১ ভোট।

কোষাধ্যক্ষ পদে হাজী মোহাম্মদ মুহসিন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান ৮২৮ ভোটে বিজয়ী এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী স্যার পিজে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ ড. মো. মহিউদ্দিন ৪৬১ ভোট পেয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে নীল দলের প্রার্থী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আবু খালেদ মো. খাদেমুল হক ৮৪৫ পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ পাল পেয়েছেন ৩৬৬ ভোট।

দশটি সদস্যপদে নীল দলের শিক্ষক অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়াউর রহমান, টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আমজাদ আলী, গণিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. শারমিন মূসা, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক মো. কামরুল হাসান, জিন প্রকৌশল ও জীব প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান, স্যার এ এফ রহমান হল প্রাধ্যক্ষ ড. কে এম সাইফুল ইসলাম খান, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান ও ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আক্কাছ নির্বাচিত হয়েছেন।

আপনার মতামত জানান