টাকায় ক্লান্ত ডিবি কর্মকর্তা আরিফ, মূহুর্তে ভাইরাল

প্রকাশিত

নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এস আই আরিফ ক্লান্ত দেহে একটি মাইক্রোবাসের সিটে হেলে পড়েছেন টাকার ব্যান্ডিলের ওপর। কখন ঘুমিয়ে গেছেন খেয়াল নেই, বেরসিক পাবলিক ওই অবস্থায় তাকে ক্যামেরাবন্দি করে মূহুর্তে ভাইরাল হয় ফেসবুকে।

একটি সুত্র জানায়, বুধবার সকালে নারায়ণগঞ্জ-সিদ্ধিরগঞ্জ সড়কের সিদ্ধিরগঞ্জ এলাকার রাস্তার পাশে থামিয়ে রাখা মাইক্রোবাসের ভেতরে এসআই আরিফকে টাকার বেশ কয়েকটি ব্যান্ডিলের ওপর ঘুমিয়ে থাকতে দেখা যায়। ইতিমধ্যে বুধবার সকাল থেকে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ডিবি পুলিশের এসআই আরিফ নারায়ণগঞ্জের সদ্য বিদায়ী পুলিশ সুপার হারুন অর রশিদের ঘনিষ্ঠ বলে নারায়ণগঞ্জে পরিচিত।

এ ব্যাপারে সাংবাদিকদের পক্ষ থেকে এসআই আরিফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি টাকার উৎস সম্পর্কে কিছু না জানিয়ে বলেন, এ ব্যাপারে ‘স্যার’ জানেন। কোন ‘স্যার’ জানতে চাইলে তিনি আবারও ‘স্যার’ জানেন বলে ফোন কেটে দেন।

এদিকে ছবিটি প্রকাশ পাওয়ার পর তোলপাড় চলছে জেলা পুলিশের ভেতর। আলোচিত পুলিশ সুপার হারুন অর রশিদের বদলি অর্ডারের পর তার বিদায় বেলায় টাকার উপর ঘুমিয়ে থাকা ডিবি কর্মকর্তার ছবি নতুন বিতর্ক সৃষ্টি করেছে।

নারায়ণগঞ্জ ডিবি পুলিশের বিরুদ্ধে নিরপরাধ মানুষকে তুলে এনে মোটা অংকের টাকা উৎকোচ নেয়ার অভিযোগ রয়েছে। এতদিন কেউ সাহস করে না বললেও ডিবি পুলিশের এই কর্মকর্তার টাকার উপর ঘুমিয়ে থাকার ছবি ভাইরাল হওয়ার পর অনেকেই নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যম কর্মীদের ফোন করে তাদের সঙ্গে ডিবি পুলিশের আচরণ তুলে ধরেন।
পুলিশের একটি সূত্র জানায়, মঙ্গলবার রাতে সিদ্ধিরগঞ্জে একটি মাইক্রোবাস নিয়ে দায়িত্ব পালন করেন এসআই আরিফের টিম। গতকাল সকালে ক্লান্ত হয়ে গাড়ির ভেতরেই ঘুমিয়ে পড়েন আরিফ। ওই সময় বেশ কয়েকটি টাকার ব্যান্ডিল (যাতে এক হাজার ও পাঁচশ টাকার ব্যান্ডিল ছিল) আরিফের পেটের কাছ থেকে বেরিয়ে থাকতে দেখা যায়। এর পাশেই তার সরকারি ওয়াকিটকি এবং দু’টি দামি মোবাইল ফোন দেখা গেছে। ওই সময় তার টিমের সদস্যরা পাশের একটি দোকানে চা খাচ্ছিলেন।

এসময় ডিবি পুলিশের হয়রানির শিকার এক পথচারি ডিবি পুলিশ লেখা হাইয়েস মাইক্রোবাসের পাশ দিয়ে যাবার সময় তমকে দাঁড়ান। এরপর গাড়িতে উকি দিয়ে দেখেন যে গাড়ির ভেতরে এক ব্যক্তি টাকার উপর ঘুমিয়ে আছেন। ওয়াকিটকি এবং বাংলাদেশ পুলিশ লেখা একটি ফাইল দেখে তিনি নিশ্চিত হন এরা পুলিশের লোক। তাই তিনি ছবিটি তুলে নিয়ে আসেন। গাড়িতে থাকা ব্যক্তি ডিবি পুলিশের এসআই আরিফ বলে ছবি দেখে সনাক্ত করেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, টাকার উৎস সম্পর্কে তদন্ত করা হবে। তদন্তে অপরাধ প্রমাণিত হলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত জানান