‘চোরাকারবারিদের পিছু নিয়ে’ প্রাণ গেল সাংবাদিকের

প্রকাশিত


নেত্রকোনা প্রতিনিধি:
নেত্রকোনায় মোছা. সাহারা (৩৫) নামের এক ফটোসাংবাদিক মোটরসাইকেলের ধাক্কায় নিহত হয়েছেন। আজ বুধবার ভোরে জেলা শহরের রাজুর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তিনি ঢাকা থেকে প্রকাশিত আলোর জগত নামের একটি পত্রিকায় কাজ করতেন।


এ ঘটনায় একই পত্রিকার স্টাফ রিপোর্টার ফেরদৌসী আক্তার (৪২) এবং তাঁদের বহনকারী মোটরসাইকেলচালক জনি খান (২২) আহত হয়েছেন। তাঁরা নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন। নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।


নিহত সাহারা ঢাকার ডেমরা থানার সারুলিয়া এলাকার জাহের আলীর মেয়ে। আহত স্টাফ রিপোর্টার ফেরদৌসী আক্তার নেত্রকোনার বারহাট্টা উপজেলার কাশতলা গ্রামের আব্দুল মতিনের স্ত্রী। তাঁদের বহনকারী মোটরসাইকেলচালক জনি খান বারহাট্টা উপজেলার দশধার এলাকার বাসিন্দা।

অবৈধভাবে আসা চিনিভর্তি ট্রাক ও ‘চোরাকারবারি’দের কাউকে আটক করতে পারেনি পুলিশ।

আহত মোটরসাইকেলচালক জনি খান বলেন, ‘ওই দুই নারী সাংবাদিক বারহাট্টার দশধারে আমাদের বাড়িতে একটি রুম ভাড়া নেন। মঙ্গলবার রাত ৩টার দিকে আমাকে নিয়ে ঠাকুরাকোনা বাজারে যান। মোটরসাইকেলে করে আমি তাঁদের সেখানে নিয়ে যাই। সেখানে সাংবাদিক পরিচয়ে সাহারা ও ফেরদৌসী কলমাকান্দা থেকে আসা একটি চিনির ট্রাক আটকান। এ সময় চিনি চোরাকারবারিদের সঙ্গে তাঁদের কথা-কাটাকাটি হয়।’

জনি খান বলেন, ‘একপর্যায়ে ট্রাকটি নেত্রকোনার দিকে চলে যায়। ভোর সাড়ে ৪টার দিকে পরে আমরা ট্রাকটির পিছু ধাওয়া করি। রাজুর বাজার এলাকায় গেলে চোরাকারবারিদের লোকজন মোটরসাইকেলে করে এসে আমাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। তাতে সড়কে পড়ে গিয়ে আমরা তিনজন আহত হই। স্থানীয়রা আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাহারাকে মৃত ঘোষণা করেন।’

এ বিষয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বলেন, নম্বরবিহীন একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করাসহ প্রকৃত ঘটনা জানতে তদন্ত চলছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফুর রহমান বলেন, ঘটনার রহস্য উদ্‌ঘাটনে কাজ করছে পুলিশ।

আপনার মতামত জানান