ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের অর্থ সহায়তা দিল বসুন্ধরা গ্রুপ

প্রকাশিত


কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্ত লোকজনের মধ্যে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ নগদ অর্থ সহায়তা করেছে। আজ শনিবার (২৭ মে) দুপুরে শাহপরীর দ্বীপ বাজারপাড়ার সরকার বাড়ি পুলিশ ফাঁড়ির মাঠে দ্বীপের ২৫০ পরিবারকে ৮ হাজার টাকা করে ২০ লাখ টাকা নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

ঘূর্ণিঝড় মোখার আঘাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ। এখানে তিনটি ওয়ার্ডে বসবাস করছেন ৩৫ হাজারের বেশি মানুষজন।

এর মধ্যে আট হাজারের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের বেশিরভাগ ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

ঝড় পরবর্তী সময়ে দুর্দশায় দিনাতিপাত করা দ্বীপবাসীর পাশে দাঁড়িয়েছেন বসুন্ধরা গ্রুপের মাননীয় চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

নগদ অর্থ সহায়তা নিতে আসা ৬০ বছর বয়সী শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার বশির আহমদ বলেন, ‘আমি পঙ্গু লোক।

আমার ১ ছেলে ৯ মেয়ে। ঘূর্ণিঝড় মোখায় ঘরবাড়ি হারিয়েছি। সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে পথের ভিখারি হয়ে গেছি। আমার এই দুঃসময়ে পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা গ্রুপ।

তাদের দেয়া ৮ হাজার টাকা পেয়ে আমি অনেক উপকৃত হয়েছি। এজন্য বসুন্ধরা গ্রুপের মালিকের জন্য আল্লাহর দরবারে দোয়া করছি।’
সাবরাং ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা মেম্বার ফারিহা ইয়াছমিন বলেন, ‘ঘূর্ণিঝড়ে এই এলাকার মানুষ অনেক বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেকে বাড়িঘর হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। এই মুহুর্তে তাদের নগদ অর্থ সহায়তা দরকার।

ঠিক সময়ে তাদের দুঃসময়ে বসুন্ধরা গ্রুপ পাশে থেকে অত্যন্ত মানবিকতার পরিচয় দিয়েছে। এই গরীব-অসহায় মানুষগুলোকে নগদ অর্থ সহায়তা দিয়ে পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই।’

বসুন্ধরা গ্রুপের নগদ অর্থ সহায়তা প্রদানের সময় উপস্থিত ছিলেন, সরকারের সাবেক যুন্ম সচিব নজির আহমদ, ইয়াহিয়া গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াহিয়া, টেকনাফ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুবীর কুমার দত্ত, দুর্নীতি প্রতিরোধ কমিটির স্হানীয় সভাপতি মাস্টার জাহেদ হোসেন প্রমুখ।

আপনার মতামত জানান