গায়ে আগুন: নেপথ্যে প্রতারণা, গ্রেপ্তার ২

প্রকাশিত

বসত ভিটা রক্ষার জন্য জাতীয় প্রেসক্লাবের সামনে এক নারী নিজের ও সন্তানদের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। তার অভিযোগ, তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। তথ্য গোপন করে ব্যাংকের কাছে বন্ধক রাখা সম্পত্তি তাদের কাছে বিক্রি করা হয়েছে। বিভিন্ন জায়গার ধর্ণা দিয়ে বিচার না পেয়ে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন।

এমন অভিযোগ এনে ভুক্তভোগী নারী শিরিন খান দুইজনের নামে মামলা করেছেন। এদিকে মামলার পর ওই দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৩০ অক্টোবর) সোনারগাঁ থানায় মামলা দায়েরের পর একইদিন মদনপুর এলাকা থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- হান্নান সাউদ ও আয়েছ আলী। তারা রূপগঞ্জের তারাব পৌরসভার বরপা এলাকার বাসিন্দা।

মামলায় বাদি শিরিন খান উল্লেখ করেন, উপজেলার সাদিপুর ইউনিয়নের ভারগাঁও গ্রামে তার স্বামী আট বছর আগে ছয় শতাংশ জমি কেনেন। পরে দুইতলা পাকা ভবন তৈরি করে তিন সন্তানকে নিয়ে বসবাস করে আসছেন। গত তিন মাস আগে জানতে পারেন যে ব্যক্তি এ জমি বিক্রি করেছেন তিনি ১৫ বছর আগে জমিটি ব্যাংকে বন্ধক রেখে ঋণ নিয়েছেন। সময় মতো ঋণ পরিশোধ না করায় এ সম্পত্তি ব্যাংক কর্তৃপক্ষ নিলামে তুলবে।

তিনি দাবি করেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নাম ব্যবহার করে রূপগঞ্জ উপজেলার বরপা গ্রামের আব্দুল হান্নান ও তার লোকজন তাদের বাড়ি ঘর ছেড়ে দেওয়ার জন্য হুমকি দিয়ে আসছিল।

তিনি বলেন, স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের কাছে ঘুরে কোনো বিচার না পেয়ে সন্তানদের নিয়ে আত্মহত্যা করতে চেয়েছিলাম।

সোনারগাঁ থানার ওসি মাহাবুব আলম জানান, প্রতারণা করে জমি বিক্রির ঘটনায় ভুক্তভোগী শিরিন খান বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছেন। পুলিশ অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করেছে।

আপনার মতামত জানান