গাছের সাথে এ কেমন শত্রুতা

প্রকাশিত



সোনারগাঁ প্রতিনিধি :
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নৌ-সেনা সদস্যের এক বিঘা জমিতে লাগানো বাগানের প্রায় ২০০টি ফলজ ও বনজ গাছ আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার ভোর রাতে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মাধবপুর গ্রামে ঘটনাটি ঘটে। জানা গেছে ,উপজেলার মাধবপুর গ্রামের নুরুদ্দিন খান চট্টগ্রামে নৌ-বাহিনীতে কর্মরত আছেন। শখের বসে গ্রামের বাড়িতে নানান প্রজাতির ফলদ ও বনজ বৃক্ষের বাগান গড়ে তুলেছিলেন তিনি। বেশিরভাগ গাছে এবার ফুল ফল এসেছিল। তিল তিল করে গড়ে তোলা তার বাগান রাতের আঁধারে শত্রুতা করে নিমিষেই আগুনে পুড়িয়ে দিয়েছে একদল দুর্বৃত্ত।

নুরুদ্দিন খান জানান, নৌবাহিনীতে চাকরির সুবাদে বেশিরভাগ সময় বাড়িতে থাকা হয় না, মাঝে মাঝে ছুটিতে এসেই এসব গাছের পরিচর্যা করি। আমার সাথে কারো কোন শত্রুতা নেই তবে হিংসাবশত কেউ শত্রুতা করেছে আমার বাগানের গাছের সাথে। আমার সন্তানের মত তিলে তিলে গড়ে তোলা গাছ কেটে আমার ২ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে। আমি এ জমিতে হাস, মুরগী ও গরুর খামার পরিকল্পনা করেছি। কে বা কারা গাছগুলিতে অমানবিকভাবে আগুন দিয়েছে এতে মানসিকভাবে আমি অনেক কষ্ট পেয়েছি। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

এ ব্যাপারে ৭নং ওয়ার্ড মেম্বার মানিক মিয়া জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছি। যারা এমন নির্মমভাবে গাছ পুড়িয়েছে তারা অমানুষ।

আপনার মতামত জানান