করোনা মোকাবিলায় আরও আটটি হটলাইন

প্রকাশিত

করোনা পরিস্থিতি মোকাবিলায় আরও আটটি হটলাইন চালু করা হয়েছে। এ নিয়ে মোট ১২টি হটলাইন চালু করা হলো।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশে কোভিড-১৯ পরিস্থিতি ১ থেকে ৩ এ উন্নীত হওয়ায় হটলাইনের সংখ্যা চারটি থেকে বাড়িয়ে ১২টি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কোভিড-১৯ এর স্থানীয় সংক্রমণ হওয়া দেশ থেকে যেসব যাত্রী আসবেন (দেশি-বিদেশি যেকোনো নাগরিক) তাদেরকে স্বেচ্ছা/গৃহ কোয়ারেন্টানে থাকতে হবে। তাদের কারো মধ্যে যদি কোভিড-১৯ এর লক্ষণ দেখা যায় তবে অন্য কোথাও না গিয়ে প্রথমেই জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

এর আগে রোববার (০৮ মার্চ) আইইডিসিআর প্রতিষ্ঠানটির পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যারা আক্রান্ত দেশ থেকে ভ্রমণ করে এসেছেন এবং যাদের মধ্যে করোনার লক্ষণ- জ্বর, কাশি, গলাব‌্যাথা বা শ্বাসকষ্টের উপসর্গ রয়েছে, তারা আমাদের হটলাইনে যোগাযোগ করবেন। অথবা নিকটস্থ সরকারি হাসপাতালে যাবেন। সে সময় চারটি হটলাইনের নম্বর দেওয়া হয়।

নম্বরগুলো হলো: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১, ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮।

আপনার মতামত জানান