একদিনে তিনটি সিজারিয়ান বেবির জন্ম

প্রকাশিত

সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (গাইনি এন্ড অবস) ডা: মাশরুরা সিদ্দিকা এবং জুনিয়র কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডা: জাকিয়া সুলতানার তত্ত্ববধানে প্রথমবারের মতো আজ (৯ নভেম্বর) বুধবার সকালে একদিনে পরপর তিনটি সিজার করেন। বর্তমানে মা ও শিশু সবাই সুস্থ রয়েছে। আগামী দুদিন পর তাদেরকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হবে।

জুনিয়র কনসালটেন্ট (গাইনি এন্ড অবস) ডা: মাশরুরা সিদ্দিকা এবং জুনিয়র কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডা: জাকিয়া সুলতানা জানান, হাসপাতালে আসা প্রসূতি মায়েদের প্রথমে নরমাল ডেরিভারী করানোর জন্য যথেষ্ট সময় নেয়া হয়। যেসব মায়েরা নরমালে সন্তান প্রসব করার মতো অবস্থা থাকে সেসব মায়েদের ক্ষেত্রে আমরা নরমাল ডেরিভারী করে থাকি। আর যেসব মায়েদের নরমাল ডেরিভারী করার ক্ষেত্রে টুকিটাকি সমস্যা দেখা দেয় সে ক্ষেত্রে আমরা পরিক্ষা রির্পোট দেখে সিজার বা প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে থাকি।

সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সজিব রায়হান জানান, সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে অনেক যত্ন সহকারে অভিজ্ঞ কনসালটেন্ট (গাইনি এন্ড অবস) ও কনসালটেন্ট (এনেস্থেসিয়া) দ্বারা প্রসূতি মায়েদের সন্তান প্রসব করানো হয়। এছাড়া প্রসবের সময় প্রয়োজনীয় ঔষধপত্রও বিনামুল্যে প্রদান করা হয়। সন্তান প্রসবের পর তিন দিন হাসপাতালে রেখে গাইনী ও শিশু বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা মা ও শিশুর পরিপুর্ন যত্ন নেওয়ায় খবরে দিন দিন সকল শ্রেণির প্রসূতি মায়েরা সেবা নিতে সরকারি হাসপাতাল মূখী হচ্ছে।

আপনার মতামত জানান