উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বি,আর বিলকিছ

প্রকাশিত

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এ নারায়ণগঞ্জের উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ২০২২ নির্বাচিত হয়েছেন সোনারগাঁ উপজেলার ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেবি রেহানা বিলকিস। বুধবার (১৪ সেপ্টেম্বর) তাঁকে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

বিগত বছর গুলোতে পুরুষ এবং মহিলা প্রধান শিক্ষকদের আলাদা ক্যাটাগরিতে নির্বাচিত করলেও এবারই প্রথম পুরুষ ও মহিলা উভয় থেকে এককভাবে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়েছে।


সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, শৃঙ্খলা, দায়িত্ববোধ, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে পাঠদানে নিয়মানুবর্তিতা, সৃজনশীল উদ্যোগ, বিদ্যালয়ের কাজে দক্ষতা ও আর্থিক শৃঙ্খলা যাচাই-বাছাই করে বি,আর বিলকিছ’কে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়েছে।


বি,আর বিলকিস ২০১৬ সাল থেকে সোনারগাঁ উপজেলার ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।


তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে বিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা ও শিক্ষার মান উন্নয়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়া বিদ্যালয়ে বিভিন্ন উন্নয়ন মূলক ও সৃজনশীল কাজের মাধ্যমে ইতোমধ্যে তিনি যথেষ্ঠ সুনাম কুড়িয়েছেন।

বি,আর,বিলকিস শিক্ষকতা পেশায় উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে বহুবার শ্রেষ্ঠত্বের মুকুট অর্জন করেন।

২০১১ সালে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হলে ২০১৫ সালে ৭ দিনের ট্যুরে শ্রীলঙ্কা পাঠিয়েছিল সরকার।

২০১৬ সালে ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেই ৪টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

২০১৭ সালে উপজেলা, জেলায় ৪টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়।

এ ব্যাপারে বি,আর বিলকিস বলেন, বাকি সময় টুকু যেন ছোট্ট শিশুদের সেবায় নিয়োজিত থাকার তৌফিক দান করেন আল্লাহ’র কাছে সেই প্রার্থনাই করি।


তিনি বলেন, প্রিয় সহকর্মী, প্রিয় শিক্ষার্থী,সম্মানিত অভিভাবক, সম্মানিত ম্যানেজিং কমিটির সকল সুধীজন,পি টি এ কমিটির সকল সুধীজন,সুশীল সমাজ,গণ্যমান্য ব্যক্তিবর্গ, বন্ধু,আত্মীয়, শুভাকাঙ্ক্ষী ও উর্ধতন কর্তৃপক্ষ সকলের তরে এই অর্জন উৎসর্গ করলাম আর দোয়া চাইলাম।

এছাড়াও সোনারগাঁ উপজেলায় শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী হয়েছেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সফল সভাপতি জনাব আবু নাইম ইকবাল।

আপনার মতামত জানান