আল নাহিয়ান বিএনপি প্রার্থীর পক্ষে ভোট চেয়েছিলেন: ছাত্রলীগের সহসভাপতি

প্রকাশিত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খানের বিরুদ্ধে বেশকিছু গুরুতর অভিযোগ তুলেছেন সংগঠনের সহ-সভাপতি ইয়াজ আল রিয়াদ। রিয়াদের অভিযোগ, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আল নাহিয়ান ছাত্রদলের হয়ে ধানের শীষে ভোট চেয়েছিলেন। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে বিএনপির ‘ডামি প্রার্থী’ ছিলেন আল নাহিয়ানের বাবা। গতকাল শনিবার (১৫ জানুয়ারি) দিবাগত রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে এমন অভিযোগ করেন তিনি।

রিয়াদ অভিযোগ করে বলেন, ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের সময় ছাত্রলীগের বর্তমান সভাপতি আল নাহিয়ান বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদলের হয়ে কাজ করেছিলেন। বিএনপিকে ভোট দেয়ার জন্য ক্যাম্পেইনে অংশগ্রহণও করেন। নির্বাচনের আগে তার ফুফাতো ভাই বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রদলের সভাপতি ছিলেন। তখন তিনি তার কক্ষে থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির কোচিং করেছেন, পরীক্ষায় অংশ নিয়েছেন। এমনকি সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত আপন চাচাতো ভাইকে নিজের ক্ষমতাবলে নৌকার বিরুদ্ধে জিতিয়েছেন আল নাহিয়ান।

শুধু তাই নয়, তিনি আরও বলেন, ১৯৯৬ সালের যে নির্বাচন আওয়ামী লীগ বর্জন করেছিল সেই নির্বাচনে ​বিএনপির ‘ডামি প্রার্থী’ ছিলেন আল নাহিয়ানের বাবা। পাশাপাশি রিয়াদ লাইভে ছাত্রলীগ সভাপতিকে এসব অভিযোগের জবাব দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, অভিযোগ উঠতেই পারে, তবে অভিযোগের বিপরীতে জবাবও দেয়া উচিত। এতে নেতাকর্মীদের মধ্যে তাকে নিয়ে কোনো ধোঁয়াশা তৈরি হবে না।

​আল নাহিয়ান ও লেখক ভট্টাচার্যের নেতৃত্বাধীন ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হয়েছে। কিন্তু আল নাহিয়ান ও লেখক শিগগির পদ ছাড়তে চান না বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ছাত্রলীগে অসন্তোষ রয়েছে। আল নাহিয়ানের বিরুদ্ধে রিয়াদের অভিযোগকে সেই অসন্তোষের বহিঃপ্রকাশ হিসেবে দেখছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, উন্নয়ন প্রকল্প থেকে চাঁদা দাবিসহ নানা অভিযোগে শোভন ও রাব্বানী পদ হারালে তখন আল নাহিয়ানকে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে তাদের ‘ভারমুক্ত’ করে দেওয়া হয়।

আপনার মতামত জানান