আলো জ্বললো নুনেরটেক গ্রামে

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে। নারায়ণগঞ্জ পল্লী বিদুৎ সমিতি-১ এর উদ্যোগে সোনারগাঁ উপজেলার নদীবেষ্টিত চরাঞ্চল নুনেরটেক গ্রামে বিদুৎ সংযোগ দেওয়া হয়েছে বলে জানা গেছে। ২০ ডিসেম্বর দুপুরে উপজেলার বারদী ইউনিয়নের বিদুৎবঞ্চিত চরাঞ্চল নুনের টেকে আনুষ্ঠানিকভাবে বিদুৎ সংযোগ দেওয়ার উদ্বোধন করেনে নারায়ণগঞ্জ পল্লী সমিতি-১। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা।

জানা গেছে, সোনারগাঁয়ের বিচ্ছিন্ন দ্বীপ নুনের টেক গ্রামে বর্তমানে বিশ হাজার মানুষের বসবাস। এ গ্রামে দুটি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাধ্যমিক বিদ্যালয়, দুটি মাদ্রাসা ও সাতটি মহল্লায় এগারোটি মসজিদ সহ একটি কমিউনিটি ক্লিনিক রয়েছে। চারদিকে যখন আলোর ঝলকানি নুনেরটেকে তখন কুপি ও হারিকেনই ভরসা । গ্রামের অধিকাংশ মানুষ মাছ শিকার ও কৃষিকাজের উপর নির্ভরশীল। প্রায় ৫৪৭ দশমিক ৮৪ একর আয়তনের এ চরে গত বছরের ২৪ ডিসেম্বর বৈদ্যুতিক খুঁটি স্থাপনের কাজ উদ্বোধনের পর এ বছর সফলভাবে শেষ হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ “ঘরে ঘরে বিদ্যুৎ’ বাস্তবায়নের লক্ষ্যে বিদ্যুৎ বিভাগের রূপকল্প ২০২১ সফল বাস্তবায়নে নুনেরেটেক গ্রামের মানুষ আনন্দে মিষ্টি বিতরণ করে প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করেছেন। তাদের দীর্ঘদিনের বিদ্যুতের আশার সফল বাস্তবায়ণ করায় মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ণ বোর্ড ও সোনারগাঁ পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহন করায় স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকাকে ধন্যবাদ জানিয়েছেন।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. সাইরুল ইসলাম বলেন, বিদ্যুৎ বিভাগের রূপকল্প ২০২১ সফল বাস্তবায়নে নুনেরটেক, চুয়াডাঙ্গা, গুচ্ছগ্রাম, সবুজবাগ, রগুনারচর ও ডিয়ারাসহ ৬টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষের জন্য প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে সোনারগাঁয়ের মূল ভূখন্ড থেকে মেঘনা নদীর তলদেশ দিয়ে ৩৩ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইন টানা হয়েছে। ৫৪৭ দশমিক ৮৪ একর আয়তনের এ চরে ১.৫ কিলোমিটার সাব মেরিন ক্যাবল প্রতিস্থাপনের মাধ্যমে ১৩ কিলোমিটার লাইন টেনে মোট ১২৫২টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে৷

বারদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল হকের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. সাইরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (নারায়ণগঞ্জ, বাপবিবো) মো. মসিউর রহমান, সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঅতিকুল ইসলাম, সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম প্রমূখ।

আপনার মতামত জানান