‘আপনার থানায়, আমি (পুলিশ) সেবক’-ওসি রফিক

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগায়ে ওপেন হাউজ-ডে অনুষ্ঠোনে ওসি রফিকুল ইসলাম বলেন, ‘আপনার থানায়, আমি (পুলিশ) সেবক’ । আমার দরজা আপনাদের নিরাপত্তা ও সেবা দিতে ২৪ ঘন্টা খোলা থাকে। কোন অভিযোগ, জিডি, পুলিশ ক্লিয়ারেন্স নিতে কাউকে একটি পয়সাও দিতে হবে না। সমাজ থেকে অপরাধ নির্মূল করতে আপনাদের সহযোগিতা একান্ত প্রয়োজন। ২৩ সেপ্টেম্বর বিকেলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অনুষ্ঠিত ওপেন হাউজ-ডে অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি এম মোশাররফ হোসেন বলেন, মাদক, সন্ত্রাস, কিশোর অপরাধ সহ সমাজের যে কোন অপরাধ নিমূলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। পুলিশ আপনাদের সেবায় নিয়োজিত। পুলিশের হারানো গৌরব ফিরিয়ে আনতে এবং পুলিশ প্রশাসনকে মাদকমুক্ত করতে ডোপ টেষ্টের ব্যবস্থা গ্রহন করেছে আইজ মহোদয়।

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলামের সভাপতিত্বে ‘ওপেন হাউজ ডে’ স্থানীয় জনসাধারন, রাজনৈতিক ব্যক্তি, সুশিল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা মাদকসহ বিভিন্ন সামাজিক অপরাধ এবং পুলিশের ভুমিকা তুলে ধরেন। ‘আপনার থানায়, আমি (পুলিশ) সেবক’ ওসি রফিকুল ইসলামের এ শ্লোগান এবং পুলিশি আচরন পরিবর্তনের ব্যাপাওে একমত প্রকাশ করেন। ওসি রফিক সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে যোগদান করার পর জিডি, অভিযোগ, পুলিশ ভ্যারিফিকেশন সহ সকল সেবা বিনামূল্যে পাচ্ছেন বলে জানান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি।

অতিরিক্ত পুলিশ সুপার (‘খ’ সার্কেল) খোরশেদ আলম বলেন, মাদকের চেয়েও ভয়াবহ রূপধারন করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ইমু, ভাইভার, টিকটকের মতো এ্যাপসগুলো। তাই সন্তানদের খোঁজ খবর নেন, সোস্যাল মিডিয়া থেকে যত সম্ভব দূরে রাখুন। আপনার সন্তান আপনার, সমাজের এবং দেশের ভবিষৎ।

আপনার মতামত জানান