আদদ্বীন হাসপাতালে ভুল চিকিৎসা, ফুটফুটে তনয়ার মৃত্যু

প্রকাশিত



হাসি আনন্দ আর চঞ্চলতায় পুরো বাড়ি মাথায় তুলে রাখত বাবা-মা’র নয়নের মনি তনয়া। স্থানীয় উদয়ন বিদ্যা নিকেতনের পঞ্চম শ্রেণির তনয়া বিদ্যালয়েও ছিল সকল শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যমনি। সেই তনয়া গত রবিবারে হঠাৎ পেটে ব্যাথা অনুভব করে। তার কান্নায় বাবা-মা’র রক্ত পানি হয়ে চোখ বেয়ে পড়তে থাকে। মেয়েকে সুস্থ করতে দ্রুত নিয়ে যান আদদ্বীন হাসপাতালের কেরানীগঞ্জ বসুন্ধরা শাখায়। কর্তব্যরত চিকিৎসক জানান এপেন্ডিসাইটিস দ্রুত অপারেশন করতে হবে। মেয়েকে সুস্থ দেখতে দ্বিতীয়বার না ভেবে রাজি হয়ে যেন জমের হাতে তুলে দেন তারা।

তনয়াকে অপারেশন থিয়েটারে নিয়ে এনেস্থিসিয়া দেয়ার পর তার আর জ্ঞান ফিরেনি। এর এক দেড় ঘন্টা পর ডাক্তার জানায় তনয়া মারা গেছে।

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁ জাদুঘর) এর গাইড লেকচারার মনিরুজ্জামানের পঞ্চম শ্রেণি পড়ুয়া মেয়ে তাসমিয়া জামান তনয়ার কথা বলছি। বাবা-মা’র অভিযোগ ডাক্তারের ভুল চিকিৎসায় মঙ্গলবার বেলা বারোটার দিকে সে মারা যায়। মেয়েকে হারিয়ে পাগলপ্রায় তার বাবা-মা অভিযোগ করে বলেন, ডাক্তারের ভুল চিকিৎসার কারণেই আমার মেয়ের করুণ মৃত্যু হয়েছে।

এদিকে তনয়ার মৃত্যুর খবর পেয়ে তার আত্মীয় স্বজন ও তনয়ার বাবার সহকর্মীরা হাসপাতালে জরো হয়। পরে ভুল চিকিৎসার অভিযোগে হাসপাতালের পরিচালক প্রফেসর রুহুল আমিন, সার্জন শামসুদ্দিন আহমেদ ও এনেস্থিসিয়া বিভাগের প্রধান ডা.তাসফিয়া তাবাসসুমসহ ৪ জনকে আটক করে পুলিশ ।

আপনার মতামত জানান