আজকের আবহাওয়ার খবর

প্রকাশিত

শুক্রবার (২৫ আগস্ট) দেশের ছয় বিভাগের অধিকাংশ জায়গায় এবং দুই বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য প্রকাশিত পূর্বাভাস থেকে এ তথ্য জানা গেছে।

পূর্বাভাস বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতিভারি বর্ষণ হতে পারে।


আবহাওয়াবিদ ড. মুমাম্মদ আবুল কালাম মল্লিক জানান, এদিন সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে শুক্র ও শনিবার বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এরপরের পাঁচ দিনে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় সারা দেশের মধ্যে তেঁতুলিয়ায় সর্বোচ্চ ১০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।


এদিন চুয়াডাঙ্গায় ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা এবং কুতুবদিয়ায় ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস সর্বনি
ম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।
এ ছাড়াও মৌসুমি বায়ুর অক্ষ ভারতের রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত বলে পূর্ভাবাসে উল্লেখ করা হয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্তও বিস্তৃত রয়েছে। সেই সঙ্গে মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আপনার মতামত জানান