আচরন বিধি লঙ্গনের অভিযোগে লায়ন বাবুলকে শোকজ, বাকিরা বহাল তবিয়তে

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদিনই ৮টি ইউনিয়নের প্রতিটিতে নির্বাচনী সভা, উঠোন বৈঠক এবং ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারন সদস্যরা। তবে ইতিমধ্যে আচরণ বিধি লঙ্গনের দায়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে রির্টানিং কর্মকর্তা। প্রতীক বরাদ্দের আগে আচরন বিধি লঙ্গন করে নির্বাচনী সভা করায় উপজেলার বারদী ইউনিয়ন পরিষদের মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান বাবুলকে আজ মঙ্গলবার নোটিশ দিয়েছেন ওই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। নোটিশে আগামী ৩ দিনের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের দৌলরদী গ্রামে গত সোমবার প্রতীক বরাদ্দের আগেই বিশাল প্যান্ডেল করে নির্বাচনী সভা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান বাবুল। এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা এলাকাবাসীকে নৌকা মার্কায় ভোট দিতে আহবান জানান। এ ঘটনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে উল্লেখ করে উপজেলার বারদী ইউনিয়নের নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম তাকে কারণ দর্শানো নোটিশ দেন।
এ ব্যাপারে মাহবুবুর রহমান বাবুল ডেইলি সোনারগাঁ’কে বলেন, সোনারগাঁয়ের সব ইউনিয়নেই মিলাদ ও দোয়ার মাহফিল হচ্ছে। কিন্তু শুধুমাত্র আমাকে কেন নোটিশ দেওয়া হলো তা আমার বোধগম্য নয়। গতকাল একটি দোয়ার মাহফিলে উপস্থিত ছিলাম, আমি কোন নির্বাচনী সভা করিনি।

রিটার্নিং মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৫ অনুযায়ী প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রার্থী নির্বাচনী কোন প্রচার করতে পারবেন না। যা মনোনয়নপত্র বাছাইয়ের সময় বার বার বলে দেওয়া হয়েছে। এর পরেও তারা প্রচারনা করে আচরণ বিধি লঙ্ঘন করেছেন। আগামী ৩ দিনের মধ্যে রিটার্নিং অফিসারের কার্যালয়ে হাজির হয়ে লিখিতভাবে কারণ ব্যাখ্যা করার জন্য বলা হয়েছে। তা না হলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত জানান