৯৯৯ এ ফোন, ওরসে ইউএনও‘র অভিযান, শান্ত হলো এলাকাবাসী

প্রকাশিত



ওরসের নামে গভীর রাত পর্যন্ত উচ্চ শব্দে বাজছে মাইক ও সাউন্ড সিস্টেম। উচ্চ শব্দের কারনে আশ পাশের এসএসসি পরীক্ষার্থী, শিশু ও রোগীরা পড়ে চরম ভোগান্তীতে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম গভীর রাতে পন্ড করে দেন গানের আসর।

গতকাল শনিবার গভীর রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বাড়ি মজলিস গ্রামের ভূক্তভোগী এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ওরসে অভিযান চালান একজনকে আটক করেন এবং সাউন্ড সিস্টেমের সকল মালামালও জব্দ করে ওরস বন্ধ করে দেন।

স্থানীয়রা জানান, কয়েকদিন পর এসএসসি পরীক্ষা এ সময় গভীর রাত পর‌্যন্ত সাউন্ড বাজিয়ে ওরস করায় আমরা প্রভাবশালীদের কাছে অসহায় হয়ে পড়েছি। এছাড়া ওরসে বসে জুয়া, মদ ও গাজার আসর। এতে এলাকার মানুষ নেশাগ্রস্তদের ফাদে পড়ে সর্বস্ব হারায়। এ সমস্যা থেকে মুক্তি পেতে ওরস কর্তৃপক্ষের কাছে বার বার অনুরোধ জানালে তারা আমাদের উল্টো ভয়ভীতি প্রদর্শন করে। উপায় না পেয়ে আমরা ৩৩৩ ও ৯৯৯ এর জরুরী সেবায় ফোন করলে ইউএনও স্যার এসে অভিযান চালিয়ে ওরস বন্ধ করে দেয়ায় এলাকা শান্ত হয়।

স্থানীয়রা জানান, মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর গ্রামের সাকোয়াত ও ফিরোজ নামের দুই ব্যক্তি ওরস মোবারকের আয়োজন করেন। ওরসের নামে দুইদিন ব্যাপী গান বাজনা চলে সারারাত পর্যন্ত। তাদের গান বাজনার কারণে আশপাশের কয়েকটি গ্রামের মানুষ ঘুমে বেঘাত ঘটে। এছাড়া ওরসের নামে বসে গাঁজার আসর ও মাদকসেবীদের মিলন মেলা। এলাকার স্থানীয় মাদক সেবীরা তাদের সঙ্গে এরকম ওরস প্রতি বছরই আয়োজন করে থাকেন।


সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, সরকারী নির্দেশনা ছাড়া ওরস ও গান বাজনা আইন বহির্ভূত। গতকাল বেআইনীভাবে অনুষ্ঠীত ওরসের খবর পেয়ে গভীর তা বন্ধ করে একজনকে আটক ও সাউন্ড সিস্টেম জব্দ করা হয়েছে।

আপনার মতামত জানান