৭৭০৬৯ ভোট বেশি পেয়ে কায়সার হাসনাত জয়ী

প্রকাশিত

আঞ্চলিক প্রতিনিধি, সোনারগাঁ :

সংসদীয় আসন ২০৬ নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে ১৩১টি কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ১ লাখ ১২ হাজার ৮০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ৮১১ ভোট।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী এ এইচ এম মাসুদ দুলাল ঈগল প্রতিকে পেয়েছেন- ২৫৯ ভোট, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের এবিএম ওয়ালিউর রহমান খান (নোঙর)-৪৬৭ ভোট, বিকল্পধারা বাংলাদেশের নারায়ণ দাস (কুলা)- ২৫১ ভোট বাংলাদেশ সুপ্রিম পার্টির আসলাম হোসাইন (একতারা) – ৭৬৪ ভোট, মুক্তিজোটের মো. আরিফ (ছড়ি) ১৬৩ ভোট ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের মজিবর রহমান মানিক (ফুলের মালা প্রতীক)-৪৮৭ ভোট পেয়েছেন।

এ আসনে মোট ভোটাধিকার প্রয়োগ করেছেন ১ লাখ ৫৪ হাজার ২৮ জন, এরমধ্যে বৈধ ভোট ১ লাখ ৫১ হাজার ১৯টি এবং বাতিল হয়েছে ৩০১৮টি। ভোটাধীকার প্রয়োগ করেছে শতকরা ৪৪.৫ জন।

আজ রবিবার রাতে উপজেলা হলরুমে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপন দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজয়ী প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত বলেন, রাজনৈতিক মোর্চার কারনে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছিল। বিগত ১০ বছর এখানকার ভোটাররা নৌকায় ভোট দিতে না পারার যে আকাঙ্ক্ষা তৈরি হয়েছে নৌকায় ভোট বিপ্লবের মধ্য দিয়ে তারই প্রতিফলন ঘটেছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও উৎসব মূখর পরিবেশে হয়েছে বলে তিনি নির্বাচন সংশ্লিষ্ট সকলকে এবং ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ বিজয় জনতার বিজয়।

পরাজিত প্রার্থী বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তার ব্যক্তিগত মুঠোফোনে ফোন করে পাওয়া যায়নি।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা দিপন দেবনাথ বলেন, উৎসব মূখর পরিবেশে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে।

আপনার মতামত জানান