২ গোলে এগিয়ে বাংলাদেশ

প্রকাশিত



সিঙ্গাপুরের বিপক্ষে বাংলাদেশ নারী ফুটবল দলের দুই ম্যাচের সিরিজ আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে। বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম ম্যাচের প্রথমার্ধ শেষে বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে আছে।

ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের। তহুরা গোল মিস করায় বাংলাদেশ গোলবঞ্চিত হয়। তবে তাদেরকে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। দুই মিনিট পরই কর্নার থেকেই বাংলাদেশের লিড। সাবিনা সংক্ষিপ্ত কর্ণার কিক নেন। কয়েক গজ সামনে এগিয়ে সাবিনা চিপ শটে বল ফেলেন বক্সের মধ্যে। হেড দিয়ে সফল লক্ষ্যভেদে দলকে আনন্দে ভাসান আফিদা খন্দকার। যদিও বল গোললাইন অতিক্রম করে ড্রপ খেয়ে আবার বক্সের সামনে চলে আসে। পরে বাংলাদেশের ফরোয়ার্ডের হেড পোস্টের ওপর দিয়ে গেলেও আফ্রিদার হেডেই রেফারি গোলের বাঁশি বাজান।

১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় সাবিনাদের। মিডফিল্ড থেকে মারিয়া মান্দা বল নিয়ে বক্সে প্রবেশ করছিলেন। গোলের পরিস্থিতি তৈরি করেন মারিয়া। তহুরা মারিয়ার কাছ থেকে বল নিয়ে ব্যবধান দ্বিগুণ করেন। দশ মিনিট পর অধিনায়ক সাবিনা খাতুনের শট পোস্টের একটু ওপর দিয়ে যায়। প্রথমার্ধের বাকি সময়ে আর গোল না হলেও বাংলাদেশেরই আধিপত্য ছিল।

সিঙ্গাপুর বাংলাদেশের বিপক্ষে তেমন কোনো আক্রমণ করতে পারেনি। তাদের কিছু আক্রমণ অফ সাইডে কাটা পড়েছে, আবার কিছু বাংলাদেশের রক্ষণের দৃঢ়তায়।

আপনার মতামত জানান