স্বাস্থ্য সেবা উন্নয়নে করনীয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত

প্রকাশিত

সোনারগাঁ উপজেলা ক্লিনিক ও ডায়াগনেষ্টিক সেন্টার এসোসিয়েশনের উদ্যোগে ‘ স্বাস্থ্য সেবা উন্নয়নে করনীয় শীর্ষক আলোচনা অনুষ্ঠিত’ হয়েছে। উন্নত সেবা প্রদানের লক্ষ্যে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় বিভিন্ন প্রস্তাব উঠে আসে।

আজ (১২ ফেব্রুয়ারী) বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে সোনারগাঁ উপজেলা ক্লিনিক ও ডায়াগনেষ্টিক সেন্টারের মালিক ও এসোসিয়েশনের সদস্যরা উপস্থিত থেকে মত বিনিময় সভা করেন।

সোনারগাঁ উপজেলা ক্লিনিক ও ডায়াগনেষ্টিক সেন্টার এসোসিয়েশনের সভাপতি ড. নুরে আলম এর সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ কুমার সাহা, সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার, থানা প্রেস ক্লাবের উপদেষ্টা ও প্রথম আলোর সোনারগাঁ প্রতিনিধি মনিরুজ্জামান, থানা প্রেস ক্লাবের সভাপতি গাজী মোবারক, সোনারগাঁ জার্নালিষ্ট ফোরামের সভাপতি জাকির হোসেন ঝন্টু, যুগান্তর পত্রিকার আল-আমিন তুষার, সাংবাদিক দৈনিক বর্তমান পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি ফরিদ হোসেন, দেশ রূপান্তর পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি রবিউল হুসাইন ও দৈনিক খোলা কাগজ পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি কামরুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, উপজেলা ক্লিনিক ও ডায়াগনেষ্টিক সেন্টার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ সাত্তার মোহাম্মদ সুমন।

বক্তব্যে সাংবাদিকরা বেসরকারী ক্লিনিকগুলো উন্নত সেবা প্রদানের লক্ষ্যে সোনারগাঁ উপজেলায় অবস্থিত ক্লিনিক ও ডায়াগনেষ্টিক সেন্টারে বিশেষজ্ঞ ডাক্তার, উন্নত যন্ত্রপাতি, ষ্টাফ ও নার্সদের ভাল ব্যবহার, হাসপাতালের পরিবেশ, সিজারের প্রবনতা কমিয়ে নরমাল ডেরিভারী করানো, গর্ভবস্থায় লিঙ্গ সর্ম্পকে প্রসুতিদের কোন তথ্য না দিতে, গরীর অসহায় ও প্রতিবন্ধিদের চিকিৎসা সেবার খরচ কমানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

আপনার মতামত জানান