সৌদিতে নির্যাতনের শিকার মেয়েকে উদ্ধারে বাবার আকুতি

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
সৌদি প্রবাসী সোনারগাঁয়ের মেয়েকে পাশবিক নির্যাতনের শিকার হওয়ার অভিযোগ উঠেছে। নির্যাতিত মেয়েকে উদ্ধার করে দেশে ফিরিয়ে আনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিত আবেদন করেছেন।

উপজেলার সাদিপুর ইউনিয়ন সিংলাব গ্রামের মুন্নি আক্তারের বাবা সিরাজুল ইসলাম ইসলাম জানান, তার মেয়ে মুন্নি আক্তার বাংলাদেশ সরকার ও সৌদি আরবের সব নিয়ম কানুন মেনে এবং প্রশিক্ষণ নিয়ে গৃহকর্মী হিসাবে বৈধভাবে গত ২ জুন ২০১৯ইং তারিখে সৌদি আরবের মদিনায় গমন করে। তার পাসপোর্ট নম্বর-বি পি ০০১২৫০৪, ভিসা নম্বর- ৬০৫৯৩৮১৬২৮ ও তারিখ ৩০.০৪.২০১৯। দরিদ্র বাবা-মায়ের মুখে হাসি ফোটাতো এবং পরিবারে সচ্ছলতা ফিরাতে সৌদী আরবে একটি পরিবারে গৃহকর্মী হিসাবে যোগদান করে।

যোগদানের কিছুদিনের মধ্যে মেয়ে মোবাইলে ফোন করে তাদের পরিবারকে জানায় গৃহ কর্তা ও তার ছেলে কতৃক তার উপর পাশবিক নির্যাতন চালানোর খবর। মুন্নি তার বাবা মাকে জানায় তার উপর প্রথমে শারিরিক নির্যাতন চালায় পরে গৃহকর্তা এবং তার যুবক ছেলে।
বাপ ছেলে মিলে পালাক্রমে যৌন নির্যাতন (গণধর্ষণ) চালায়। সহ্য করতে না পেরে বাধা দিলে জলন্ত সিগারেটের আগুন দিয়ে শরিরের বিভিন্ন স্পর্ষকাতর স্থানে ছ্যাকা দিয়ে গভীর ক্ষত তৈরি করে। কান্নাজরিত কন্ঠে বাবা সিরাজুল ইসলাম বলেন আমার আদরের ধন মেয়েকে জীবিত অবস্থায় সৌদী আরব থেকে দেশে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করছি ।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আঞ্জন কুমার সরকার বলেন, লিখিত আবেদন পত্র পেয়েছি। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে অবহিত করব।

আপনার মতামত জানান