সোনারগাঁ সেন্ট্রাল হাসপাতালের যাত্রা শুরু

প্রকাশিত

ডেইল সোনারগাঁ >>
সোনারগাঁয়ে আধুনিক ও মানসম্মত চিকিৎসা সেবার ব্রত নিয়ে যাত্রা শুরু করেছে ‘সোনারগাঁ সেন্ট্রাল হাসপাতাল’ । আজ (১৩ নভেম্বর) বুধবার বিকালে উপজেলার সোনারগাঁ কাজী ফজলুল হক মহিলা কলেজের পাশ্ববর্তি রমিজ উদ্দিন প্লাজার ২য় তলায় এ ক্লিনিকটির উদ্ধোধন করা হয়।

মধ্যবিত্ত ও দরিদ্র রোগিদের উন্নত সেবার লক্ষ্য নিয়ে এ হাসপাতালটির পথচলা বলে জানিয়েছেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মোতাহার সিকদার মাসুম। তিনি জানান এখানে অল্প টাকায় পাওয়া যাবে আধুনিক ও মানসম্মত চিকিৎসা। সবচেয়ে বড় কথা এখানকার মনোরম পরিবেশ ও ক্লিনিক কর্তৃপক্ষের আন্তরিকতায় মুগ্ধ হবে রোগি ও তাদের স্বজনরা।

 

মানব সেবার ব্রতকে প্রধান্য দিয়ে কয়েকজন স্বেচ্ছাসেবী তরুণ এলাকার মানুষকে স্বপ্ল মূল্যে চিকিৎসা সেবা প্রাদানের মহৎ উদ্যোশ্যকে সামনে রেখে এই হাসপাতালটি প্রতিষ্ঠা করেন। ডিজিটাল বাংলাদেশের ছোঁয়াতে অত্যাধুনিক প্রযুক্তি যুক্ত হয়েছে দেশের চিকিৎসা খাতে। সেজন্য আধুনিক চিকিৎসা সেবার চাহিদা বাড়তে থাকে শিল্প সমৃদ্ধ উপজেলা সোনারগাঁ সহ আশ পাশের এলাকার মানুষের । তাই অধিকতর পরিচ্ছন্ন পরিবেশে স্বপ্ল মূল্যে চিকিৎসা দেওয়ার জন্য সম্পূর্ণ নতুন ও ডিজিটালাইস্ট যন্ত্রপাতির স্থাপন করেছেন হাসপাতালে ।

উদ্বোধনী অনুষ্ঠানে আসা অতিথিরা সুন্দর পরিবেশে স্বপ্ল মূল্যে চিকিৎসাসেবার বিশাল আয়োজন দেখে খুবই আনন্দিত হয়েছেন।

এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, “আমরা অনেক কম খরচে আধুনিক ও মানসম্পন্ন চিকিৎসাসেবা পৌছে দিতে চাই। হাসপাতালটিতে মহিলা ও মাতৃস্বাস্থ্য সংক্রান্ত চিকিৎসা, গর্ভকালীন সেবা, প্রসবউত্তোর সেবা, পরিবার পরিকল্পনা, স্বাভাবিক প্রসব ও সিজারিয়ান অপারেশনসহ সব ধরনের নিরাপদ প্রসবের আধুনিক ব্যবস্থা রেখেছি”।

 

স্ত্রী ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. শিউলি সরকার বলেন, “ আমরা গর্ভবতীদের জন্য স্বপ্ল মূল্যে উন্নতমানের সার্বিক চিকিৎসা, গর্ভবতী মায়ের স্বাস্থ্য, পুষ্টি সম্পর্কে নিয়মিত পরামর্শ দেওয়ার ব্যবস্থা রেখেছি। গর্ভবতী মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, তারা যেন, ঝুঁকি না নিয়ে ডেলিভারির কিছুদিন আগে অন্তত হাসপাতালে যোগাযোগ করেন। আমাদের মূল লক্ষ্য সুন্দর ও সুস্থ্যভাবে নরমাল ডেলিভারী।

উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা সুলতানা হক। নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবি পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বি, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মহিউদ্দিন, মোতাহার হোসেন শিকদার মাসুম, ঢাকা কলেজের সাবেক ভিপি সগির হোসেন, বিল্পব হোসেন, পনির মিয়া, সেলিম মিয়া, আহম্মেদ হোসেন, বাবলু মিয়া প্রমূখ।

ডা. হালিমা সুলতানা হক জানান, আমি আশা করব সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশের সাথে অভিজ্ঞ চিকিৎক ও ডিপ্লোমাধারী নার্সদের সমন্বয়ে এ হাসপাতালটি সরকারী হাসপাতালের পাশাপাশি সেবাগ্রহীতাদের আন্তরিক সেবা প্রদান করে মানুষের মন জয় করতে সক্ষম হবে।

আপনার মতামত জানান