সোনারগাঁ উপজেলা যুবলীগ সভাপতির বিরুদ্ধে মামলা, প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত

 


জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতির বিরুদ্ধে কোটি টাকা চাঁদা দাবির মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু।


মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় একটি রেস্টুরেন্টে উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু গণমাধ্যম কর্মীদের জানান, তাঁর স্ত্রীর মালিকানাধীন হাবিবপুর মৌজার এসএ ৯৭, ৮০ দাগের ৮ শতাংশ জমি একই উপজেলার পিরোজপুর গ্রামের শরিফ হোসেন গত ৫বছর ধরে দখলের পায়তারা করে আসছে। উক্তদাগের সম্পত্তি নিয়ে আদালতে মামলাও চলমান। সম্পত্তি রক্ষার্থে কয়েকবার উভয় পক্ষের উপস্থিতিতে পঞ্চায়েত বৈঠক হয়। বৈঠকের ফয়সালা না মেনে ও আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কুচক্রী মহলের প্ররোচনায় শরিফ হোসেন সম্পত্তি দখল করতে গেলে আমি, আমার স্ত্রী বিউটি ও এলাকার শালিষকারী বিচারকরা তাকে বাঁধা প্রদান করি। জমি দখল করতে না পেরে গত ২৪ জানুয়ারি আমার বিরুদ্ধে আদালতে ১ কোটি টাকা চাঁদাদাবীর মিথ্যা মামলা দায়ের করে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিষয়টি সুষ্ঠ তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য প্রশাসনের কাছে জোড় দাবি জানাচ্ছি। যাহা আমার ও আমার দলের ভাবমূর্তি খুন্ন হয়েছে।


জমির প্রকৃত মালিক দাবীদার রফিকুল ইসলাম নান্নুর স্ত্রী বিউটি আক্তার বলেন, বিরোধকৃত জমিটি আমরা দাদার আমল থেকেই ভোগ দখল করে আসছি। আমার বাবা পৈত্রিক ওয়ারিশ সুত্রে এ জমির মালিক ছিল। বাবার ওয়ারিশ সুত্রে বর্তমানে আমি এ জমির মালিক। বিচার শালিষের রায় ও আদালতের মামলা উপেক্ষা করে আমার জমি দখল করে নিচ্ছে শুনে আমি বাঁধা দিয়েছি। অথচ আমার স্বামীকে রাজনৈতিকভাবে হেয় করতে একটি কুচক্রি মহল মিথ্যা মামলা দায়ের করেছে।


সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন ও বিউটি আক্তার উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

আপনার মতামত জানান