সোনারগাঁয়ে ১০ লাখ টাকার কাঠ উদ্ধার

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
এক অভিনব পদ্ধতিতে ১০ লাখ টাকার সেগুন কাঠ পাচার করেও শেষ রক্ষা হলো চোরা কারবারীদের। বান্দরবন থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ১৭টি চেক স্টেশন পাড়ি দিয়ে গন্তব্যে পৌছেও ১০ লাখ টাকার কাঠসহ জব্দ হলো এসনিম কার্গোসার্ভিস নামের কাভার্ড ভ্যান। ১১ সেপ্টেম্বর ভোরে ঢাকাস্থ কাজী পাড়া হতে কাঠ উদ্ধার করে সোনারগাঁয়ের চেক ষ্টেশনে সরকারি হেফাজতে রাখা হয়েছে।
২২ ফিট দৈর্ঘ্যের এসনিম কার্গো সার্ভিসে তিন সাইজের প্রায় সাড়ে চারশ ঘনফুট সেগুন গাছ নিয়ে বান্দরবন থেকে নিরাপদে ঢাকায় পৌছায়। ৭ফিট ৭ফিট ও ৬ ফিটের টুকরো করে গাছ লোড করা হয়। গাছ ও কাঠ সরবরাহের জন্য একমাত্র পরিবহন ট্রাক। ট্রাকভর্তি গাছের চালান সরকারের রেমিট্যান্স ফাকি দিয়েছে কিনা তা চেক করতেই ঢাকা-চট্টগ্রামে প্রায় ১৭টি চেক ষ্টেশন বসানো হয়েছে। সবার চোখকে ফাকি দিতেই কাবার্ড ভ্যান বোঝাই করে চোরা কারবারিরা।পরে এ সংবাদটি পৌছে যায়, বন বিভাগের কর্মকর্তাদের কাছে।ফলাফল আটক।

সোনারগাঁ উপজেলার ষ্টেশন অফিসার (ফরেষ্ট রেঞ্জার) জহুরল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা ড. মোঃ জাহিদুর রহমান মিয়ার নির্দেশে সদর রেঞ্জ কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান ও সোনারগাঁ চেক ষ্টেশনের কর্মকর্তা ও কর্মচারীগন অভিযান চালিয়ে মিরপুর কাজীপাড়া থেকে একটি কাভার্ডভ্যান (চট্ট মেট্টো-ট ১১-৮৭৬৪) সহ প্রায় সাড়ে চারশ ঘনফুট সেগুন কাঠ উদ্ধার করা হয়। এ সময় গাড়ির ড্রাইভার ও চোরাই কাজে জড়িত কাউকে পাওয়া যায়নি।

উদ্ধার করা কাঠ জব্দ করে সোনারগাঁয়ের চেক ষ্টেশনে সরকারি হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

আপনার মতামত জানান