সোনারগাঁয়ে সাদিপুর ও শম্ভূপুরায় এগিয়ে নৌকা

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সাদিপুর ও শম্ভুপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত হাজী আব্দুর রশিদ মোল্লা ও নাছিরউদ্দিন নৌকা প্রতীকে জনগণের মন জয় করে চাঙ্গা অবস্থানে রয়েছেন। সাদিপুর ইউনিয়নের প্রবীন আওয়ামী নেতা বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা এলাকায় পরিছন্ন ও জনসেবক হিসেবে পরিচিত। তিনি তার আচরন,ইউনিয়নের কাঙ্খিত উন্নয়ন এবং শান্তিপ্রিয় ন্যায় বিচারক হিসেবে সহজেই নির্বাচনে জয় ছিনিয়ে আনবেন বলে ইউনিয়ন সুত্রে জানা যায়।

তবে এ ইউনিয়নে গত নির্বাচনে মাত্র অল্ফ ভোটের ব্যবধানে পরাজিত জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আবুল হাসেমের সাথে এবারও হাড্ডাহাড্ডি লড়াই হবে। এবারও অপেক্ষা নির্বাচনী ফলাফলের অপেক্ষায়।

অন্যদিকে শম্ভুপুরায় বর্তমান চেয়ারম্যান আব্দুর রউফ এলাকার একমাত্র রাস্তাটির বেহাল দশার জন্য দায়ী বলে তার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন ভুক্তভোগী সাধারন মানুষ এমনই তথ্য জানিয়েছেন এলাকার ভোটার, সুশীল সমাজ ও সামাজিক ,সাংস্কৃতিক সংগঠনগুলো। তারা জানিয়েছেন রউফ চেয়ারম্যান প্রথম নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নে কাজ করলেও এবার এলাকাকে উন্নয়ণ বঞ্চিত করেছেন। এতেই তার কপাল পুড়ল বলে অপেক্ষা ভোগান্তীতে পড়া সাধারন মানুষের।

বর্তমান চেয়ারম্যান হেফাজত মামলার আসামী আব্দুর রউফের বিতর্কিত কর্মকান্ডে সুযোগ কাজে লাগিয়ে জনগণের দোড়গোড়ায় পৌছে গেছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগে অতি পরিচিত মুখ নাছিরউদ্দিন । রাজপথের সংগ্রামী এ নেতা এলাকায় অনেক জনপ্রিয়। সুখেদুখে অসহায় মানুষের পাশে দাঁড়ানো তার নেশা।

তবে সচেতন ভোটাররা মনে করেন, যে দল সরকারে আছে সে দলের চেয়ারম্যান পারে কাঙ্খিত উন্নয়ন এনে দিতে। তাই তারা সরকার দলের নেতাকেই নির্বাচিত করতে চান।

একালাবাসীর সাথে কথা বলে জানা যায়, শম্ভুপুরার ভোটারদের মন বুঝা খুব কঠিন হয়ে পড়েছে। তারা জানান, এখানে সরব আর নিরব ভোটের লড়াই চলছে। একাধিক সুত্র নিশ্চিত করেছে আওয়ামী লীগের একটা অংশ গোপনে আব্দুর রউফের জন্য কাজ করছে। তারা জানান, সোনারগাঁয়ের আওয়ামী লীগ নেতারা নির্বাচন এনে নির্বাচনী বানিজ্যে মেতে ওঠে। তারা তাদের প্রার্থীকে বিজয়ী করতে মাঠে নামে না তারা মাঠে নামে পকেট ভারী করতে। এবার শম্ভুপুরায় এ সংখ্যা বেশি।

নাছির উদ্দিন ভৌগলিক কারনে এতদিন পিছিয়ে থাকলেও শম্ভুপুরা ইউনিয়নের প্রভাবশালী পরিবারের বজলুর রহমান নৌকার পক্ষে কাজ করায় নাছিরউদ্দিনের জয় নিশ্চিত বলেও তারা জানান। আওয়ামী লীগের নেতা কর্মীরা যেভাবে মাঠে কাজ করছেন তারা চাইলে জয় সময়ের ব্যাপার মাত্র।

আপনার মতামত জানান