সোনারগাঁয়ে সাংবাদিকদের উপর ক্ষোভ ক্লিনিক মালিকদের

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
সোনারগাঁ, নারায়ণগঞ্জের বেসরকারী হাসপাতাল/ক্লিনিক মালিক সমিতির সদস্যবৃন্দের সাথে মতবিনিময় ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে মঙ্গলবার (১২ নভেম্বর) মত বিনিময় সভা করেন। এ সময় হাসপাতাল মালিকরা তাদের ব্যর্থতা ও দায় এড়াতে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশনের অভিযোগ আনেন।

সোনারগাঁ সেবা জেনারেল হাসপাতালের মালিক নূরে আলম তার বক্তব্যে বলেন যে, রোগী মৃত্যুর ঘটনায় সাংবাদিকরা তদন্ত না করেই রোগীর স্বজনদের বক্তব্য নিয়ে ঢালাওভাবে ডাক্তার ও হাসপাতালের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করে ওই ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষের সুনাম নষ্ট করছেন। তাছাড়া রোগী মৃত্যুর সাথে সাথে তাদের স্বজনরা মিথ্যা অভিযোগ এনে হাসপাতাল ভাঙচুর করে আর্থিক, মানসিক ও সুনাম নষ্ট করছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্ত্রী ও প্রসূতি বিভাগের চিকিৎসক খন্দকার রোকসানা মমতাজ সুমনা বলেন, সোনারগাঁয়ে রোগী মৃত্যুর ঘটনায় রোগীর আত্মীয় স্বজনরা যেভাবে হাসপাতাল ভাংচুর করছে এতে আমরা ভীত হয়ে পড়ছি। রোগী মৃত্যুর কারন না জেনেই তারা ভাংচুর ও অবরোধ এবং সাংবাদিকদের তথ্যবিহীন ভুল সংবাদ একজন চিকিৎসকের সারা জীবনের সুনাম মূহুর্তেই ক্ষুন্ন করে দিচ্ছে। তাই আমরাও এখন থেকে কোনো রোগীকে ঝুকি নিয়ে চিকিৎসা না করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দিচ্ছি। এতে সাধারন ও গরীব রোগীরা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকতা হালিমা সুলতানা হক বলেন, সাংবাদিকরা বিবেকের দায়বদ্ধতা থেকেই সমাজের সকল প্রকার অসঙ্গতি তুলে ধরেন বলেই আমরা নিজেদের আরো শুদ্ধ ও পরিপক্ক করতে পারছি। সাংবাদিকদের কোন ভাবেই খাটো করে দেখার সুযোগ নেই।

তিনি মালিকদের বলেন,আপনারা যদি সেবারব্রত নিয়ে আন্তরিকতার সাথে সেবা প্রদান করেন তাহলে কোন চিকিৎসকদের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ উঠবে না। বর্তমানে সরকারি হাসপাতালের চিকিৎসা ভালো হওয়ায় বেসরকারী হাসপাতালে রোগী কমে যাচ্ছে। ফলে বেসরকারি হাসপাতালগুলো প্রতিযোগিতামূলকভাবে অপারেশন করায় এ দূর্ঘটনা ঘটছে। বেসরকারি হাসপাতাল মালিকদের বলেন, আপনারা একটা রোগীকে সর্বাত্মকভাবে ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দেওয়ার চেষ্টা করবেন। একটা ডাক্তার যখন রোগীকে আন্তরিকভাবে সেবা দিচ্ছে এটা রোগীর স্বজনরা বুঝতে পারে তাহলে রোগী মারা গেলে কেউ কোনো অভিযোগ তুলবেনা ভাংচুরের আশংকা থাকবেনা।

আপনার মতামত জানান