সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

প্রকাশিত


নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক ব্যক্তির বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের ফুলবাড়িয়া গ্রামের হুমায়ন কবির (পিয়াস), মিরাজ কবির ও মামুন কবির জোড়পূর্বক বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমানের ১১.১৬ শতক জমি দখলের পায়তারা করছেন। এ ব্যাপারে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মিঠাপুর মৌজার ৩৬ ও ৩৭ নং দাগের ক্রয়কৃত ৭.৩৩ শতক জমি ও পৈত্রিক ওয়ারিশ সুত্রে প্রাপ্ত জমি সহ মোট ১১.১৬ শতক জমি ভোগ দখল করে আসলেও সেই জমিতে বাড়ি নির্মান করতে গেলে বাঁধা দেয়। বাঁধা না মানলে হত্যা ও গুমের হুমকি দেয়। এ বিষয়ে স্থানীয়ভাবে শালিস বিচার করলে দখলদাররা প্রভাবশালী হওয়ায় মুক্তিযোদ্ধা পরিবারটি অসহায় হয়ে বিচারের দাবীতে হন্যে হয়ে ঘুরছেন।

স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা না হওয়ায় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি)বরাবর লিখিত অভিযোগ করলে হুমায়ন কবির (পিয়াস) আরও ক্ষিপ্ত হয়ে জমি দখলের চেষ্টায় বেপরোয়া হয়ে ওঠে। হুমায়ন কবির (পিয়াস), মিরাজ কবির ও মামুন কবির ও তাদের ভাড়া করা সন্ত্রাসীরা মুক্তিযোদ্ধা ও তার পরিবারের ক্ষতি করার উদ্যেশে রাস্তাঘাট ও বাড়ির আশপাশে অস্ত্র নিয়ে মোহরা দেওয়ার অভিযোগ করেছেন বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান।

বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান বলেন, জীবনের মায়া ত্যাগ করে পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে আনা স্বাধীন দেশে আমার মতো মুক্তিযোদ্ধারা আজ অসহায়। আমি আমার সম্পত্তি দখলমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

আপনার মতামত জানান