সোনারগাঁয়ে মাস্ক ব্যবহার না করায় জরিমানা

প্রকাশিত

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে যত্রতত্র সিএনজি ও ইজিবাইক পার্কিং ও মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৯ আগষ্ট বুধবার সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এছাড়া অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা পিরোজপুর, মোগরাপাড়া ইউনিয়নে ও সোনারগাঁ পৌরসভায় নির্মাণাধীন ৪/৫ টি ভবনের অনুমোদিত নকঁশা ও বিল্ডিং কোড অনুসরন করা হচ্ছে না তা সরেজমিন পরিদর্শন করেন এবং বাড়ির মালিকদের অনুমোদিত নকঁশা অনুযায়ী কাজ করার জন্য নির্দেশনা দিয়েছেন। এ সময় অনুমোদন ব্যতিত ও সরকারী খাল ভরাট করে ভবন নির্মান করায় পিরোজপুর ও মোগরাপাড়া ইউনিয়নের ৩ টি ভবন নির্মান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আতিকুল ইসলাম জানান, উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় তীব্র যানজট নিরসনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় রাস্তার দুপাশে যত্রতত্র সিএনজি ইজিবাইক পার্কিং করার অপরাধে ও মাস্ক ব্যবহার না করায় ০৯ জনকে ৫ হাজার ৭ শত টাকা জরিমানা করা হয়।

ইউএনও আরো বলেন, গত ১৩/৮/২০২০ তারিখে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় অনুমোদিত নকঁশা ও বিল্ডিং কোড অনুযায়ী বিল্ডিং নির্মাণ করার জন্য আলোচনাক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় এবং এ বিষয়ে বহুল প্রচারের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়।

আপনার মতামত জানান