সোনারগাঁয়ে বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ

প্রকাশিত



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের চৌরাপাড়া গ্রামে সন্ত্রাসী হামলা, বাড়িঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গত ২২ আগষ্ট রাতে চৌরাপাড়া গ্রামের হারুন ও চর কামালদী গ্রামের জসিমউদ্দিনের নেতৃত্বে ১০/১২ জনের একটি সশস্ত্র দল চৌরাপাড়া গ্রামের নবীর হোসেন ও তার বড় ভাই ইকবাল হোসেনের ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এ ঘটনায় ভুক্তভোগী নবীর হোসেনের স্ত্রী বিলকিস বেগম বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন যাবত হারুন মিয়ার সাথে নবীর হোসেনের বিরোধ চলে আসছে। এ বিরোধের জেরে নবীর হোসেন পরিবারের সদস্যদের খুন ও গুম করার হুমকি দিয়ে আসছে। গত ২২ তারিখ রাতে হারুন ও জসিমউদ্দিনের নেতৃত্বে নবীরের বাড়িতে হামলা চালায়।

ভুক্তভোগী বিলকিস বেগম জানান, ২২ তারিখ রাতে হারুন ও জসিমউদ্দিনের নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনী আমাদের বাড়িতে প্রবেশ করে। এ সময় বাধা দিতে গেলে আমাকে ও আমার জা ফজিলা বেগমকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় রামদা ও চাপাতি দিয়ে আমাদের ঘরের দরজা ভেঙ্গে সুকেশ, আলমিরা ভেঙ্গে নগদ টাকা, মোবাইল ও স্বর্ণালংকার সহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরে আমাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন বেরিয়ে আসলে আমাদের পরিবারের যাকে রাস্তায় পাবে তাকেই হত্যার হুমকি দিয়ে চলে যায়।

তিনি আরো জানান, হামলাকারীরা গতকাল রাতে সশস্ত্র হামলা চালিয়ে শতাধিক ফলজ ও বনজ বৃক্ষ কেটে ফেলে।

সোনারগাঁ থানার ওসি (তদন্ত) আহসান উল্লাহ্ জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত জানান