সোনারগাঁয়ে বাসমাহ ফাউন্ডেশনের খাদ্য সহায়তা

প্রকাশিত


ডেইলি সোনারগাঁ :
যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংগঠণ ‘বাংলাদেশ আমেরিকান সোসাইটি অব মুসলিম এইড ফর হিউম্যানিটি’ (বাসমাহ) তাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আজ সোনারগাঁ পৌরসভার ২ হাজার ৫ শত পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছেন। ‘বাসমাহ ফাউন্ডেশন বাংলাদেশের সোনারগাঁ প্রতিনিধি মোঃ আমিন মিয়ার তত্ত্বাবধানে এ খাদ্য সহায়তা দেওয়া হয়।

কর্মহীন, অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী পরিবার খাদ্য সহায়তা পেয়েছেন। এ সময় দরিদ্র পরিবারগুলো বাসমাহ’র জন্য দু’হাত তুলে দোয়া করেন। বিভিন্ন দূর্যোগ, দুর্ঘটনা ও বৈশ্বিক মহামারি করোনা কালীন সময়ে বাংলাদেশের অসহায় পরিবারের পাশে থেকে খাদ্যপণ্য সহ নানাবিধ চিকিৎসা সামগ্রী, হ্যান্ড স্যানিটাজার, মাস্ক ও চিকিৎসক এবং করোনা যোদ্ধাদের মাঝে পিপিই প্রদান করেছেন। স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকার সহধর্মিনী, সোনারগাঁ উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও মেয়র প্রার্থী ডালিয়া লিয়াকত অসহায় মানুষের হাতে বাসমাহ’র খাদ্য সহায়তা তুলে দেন।

যুক্তরাষ্ট্র বাসমাহর প্রেসিডেন্ট মীর সাখাওয়াত হুসাইন বলেন, “মানবতার জন্য আত্মোৎসর্গ করেই মনীষীরা আমাদের পথ দেখিয়ে গেছেন। ‘মানুষ মানুষের জন্য’ ইসলামের এই চিরসত্য চেতনা ধারণ করে আমরা কাজ করে যাচ্ছি। সামর্থ্য অনুযায়ী মানুষের জন্য কাজ করে যাচ্ছি।” এই পর্যন্ত বাসমাহ রোহিঙ্গা শরণার্থী শিবিরসহ প্রায় ৪৫ হাজার পরিবারে খাদ্য সহায়তা পৌঁঁছে দিয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে শুরু থেকে এখন পর্যন্ত বাসমাহর তত্ত্বাবধানে ৯টির বেশি প্রকল্প সফলভাবে বাস্তবায়িত হয়েছে। এ ছাড়া সাত জেলায় বাসমাহ ফাউন্ডেশনের কার্যক্রম রয়েছে।


আপনার মতামত জানান