সোনারগাঁয়ে নিঁখোজের ১৭ দিন পর লাশ উদ্ধার

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ:
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মিনু আক্তার (৩০) নামে এক নারী নিঁখোজের ১৭ দিন পর শুক্রবার সকালে নিঁখোজের মাটিচাপা লাশ উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ধর্ষণের পর তাকে হত্যা করা হয়েছে। লাশটি ময়না তদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে।

র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি আলেপ উদ্দিন জানান, উপজেলার কাঁচপুর ইউনিয়নের মঞ্জিলখোলা এলাকায় নিঁখোজ মিনুর সাবেক স্বামী জুনায়েদ আহমেদকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ১৭ দিন পর তাকে সঙ্গে নিয়ে মাটিখুঁড়ে মিনুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তিনি আরো জানান, গত ২১ মে মিনুকে ধর্ষণের পর হত্যাকরে মাটিচাপা দিয়ে মরদেহ গুম করে জুনায়েদ। বিষয়টি র‌্যাবকে জানানো হলে গোপন সংবাদের ভিত্তিতে ঘাতক জুনায়েদকে আটক করা হয়।

সোনারগাঁ থানার এসআই ফয়সাল জানান, মিনুর সাথে জুনায়েদের ৪ বছর আগে বিয়ে হয়। ওই বিয়ের আগে মিনুর আগের স্বামীর ৩টি সন্তান ছিল। অপরদিকে জুনায়েদেরও ৩টি সন্তান ও স্ত্রী ছিল। তারা দুজনই পরিবারকে না জানিয়ে তাদের বিয়ের বিষয়টি গোপন রাখে। এদিকে ৪ বছর গোপনে সংসার করার পর এক বছর আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। কিন্তু গোপনে মিনু প্রায়ই জুনায়েদের বাড়িতে তার সাথে মিলত হত। গত ২১ তারিখে মিলনের জন্য জুনায়েদ ফের মিনুকে তার বাড়িতে ডেকে এনে ধর্ষণ করে। পরে তুচ্ছ বিষয় নিয়ে দুজনের মধ্যে বাকবিতন্ডা হয়।
এর জের ধরে জুনায়েদ মিনুর মাথায় লাঠি দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে মিনুকে গলাটিপে হত্যা করে লাশ পাশের বাড়ীর বালুর মাঠে চাপা দিয়ে রাখে।

এদিকে মিনু নিখোঁজ হওয়ার ঘটনায় তার মা মনোয়ারা বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি সাধারণ ডায়েরী করে। ডায়েরীর জের ধরে সোনার থানা পুলিশ ও র‌্যাব মিনুর সাবেক স্বামী জুনায়েদকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ১৭ দিন পর পাশের বাড়ী মোস্তফার বালুর মাঠ থেকে মিনুর মাটি চাপা লাশ উদ্ধার করে। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুুুতি চলছে।

আপনার মতামত জানান