সোনারগাঁয়ে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িঘর ভাংচুর ও লুটপাট, আহত-৫

প্রকাশিত



সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পূর্ব বেহাকৈর এলাকায় গতকাল শনিবার চাদাঁ না পেয়ে এক ব্যবসায়ীর বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে পাচঁজনকে পিটিয়ে আহত করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই ব্যবসায়ী বাদি হয়ে সোনারগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।


থানায় দায়ের করা লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার কাচঁপুর ইউনিয়নের পূর্ব বেহাকৈর গ্রামের বালু ব্যবসায়ী হুমায়ুন আহাম্মেদ সানি তার জমিতে বালু ভরাটের কাজ চালিয়ে আসছেন। সম্প্রতি কাচঁপুর এলাকার মোমেন ওরফে টাইগার মোমেনের লোকজন তার কাছে ৫ লাখ টাকা চাদাঁ দাবি করে। চাদাঁ দিতে অস্বীকার করায় মোমেন ওরফে টাইগার মোমেনের নেতৃত্বে সুমন মিয়া, সুবহান মিয়া, সলু মিয়া, মজিবর হোসেন সহ ৮/১০ জনের একদল বাহিনী দেশীয় অস্ত্র নিয়ে ব্যবসায়ী হুমায়ুন আহাম্মেদ সানির বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় বাধা দেওয়ায় হুমায়ুন আহাম্মেদ সানির স্ত্রী মুক্তা, ভাবি শিউলী, ভাতিজা জুনাইদ, আনাস, মোহাম্মদকে পিটিয়ে আহত করে। পরে আশপাশের লোকজন আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।


ব্যবসায়ী হুমাযুন আহাম্মেদ সানি বলেন, চাদাঁর টাকা না দেওয়ায় মোমেন ও তার লোকজন আমার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে লুটপাট করে। বাধা দেওয়া আমার পরিবারের ৫ জনকে পিটিয়ে আহত করে।

অপরদিকে অভিযুক্ত মোমেন মিয়া জানান, জমি নিয়ে বিরোধ থাকায় আমার লোকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে। হামলার ঘটনার সঙ্গে তিনি জড়িত নন বলে দাবি করেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টির তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানান