সোনারগাঁয়ে কোন মা’ অসহায় না-মা দিবসে মাসুম

প্রকাশিত


‘আল্লাহ্ আমাকে যতদিন হায়াৎ নসিব করেছেন ততোদিন সোনারগাঁয়ের কোন মা’ অসহায় থাকবে না এটাই হলো মা’ দিবসে আমার অঙ্গীকার’ মা দিবসে মায়েদের জন্য খাদ্যসামগ্রী বিতরণ করার সময় সাংবাদিকদের এ কথা বলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জি. মাসুদুর রহমান মাসুম। মা’ দিবসে মায়েদের উৎসর্গ করে ৩ হাজার পরিবারের মা ও তাদের সন্তানদের জন্য খাদ্য সামগ্রী উপহার দিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। শুভ কাজে সবার পাশে-মা দিবসে মায়েদের পাশে শ্লোগান নিয়ে সোনারগাঁয়ের অসহায় মা ও তাদের পরিবারের পাশে খাদ্য সহায়তা দিয়েছেন সোনারগাঁ উপজেলা শুভসংঘের এ উপদেষ্টা।

মা দিবসে সোনারগাঁ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের ৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিবে সোনারগাঁ উপজেলা শুভসংঘ। এ পর্যন্ত সোনারগাঁয়ে করোনায় কর্মহীন হয়ে পড়া প্রায় ২০ হাজার পরিবারকে পর্যায়ক্রমে খাদ্য সহায়তা দিয়েছেন শুভসংঘের উপদেষ্টা। এছাড়া মধ্যবিত্ত পরিবার, আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের সদস্যদের বাড়ি বাড়ি গিয়ে বিশেষ সহযোগিতা করেছেন তিনি। গণমাধ্যম কর্মী, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন ও স্বেচ্ছাসেবকদের পিপিই উপহার দিয়েছেন তিনি।

গত ৫ মে স্বামী পরিত্যাক্ত এক অসহায় মা তার তিন সন্তানকে নিয়ে বেঁচে থাকার তাগিদে চতুর্থ সন্তানকে (নবজাতক শিশু) বিক্রি করতে চাইলে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলামের মাধ্যমে অসহায় মা ও তা সন্তানদের ভরণ পোষন ও লেখাপড়ার দায়িত্বভার গ্রহণ করেন শুভসংঘের উপদেষ্টা ইঞ্জি. মাসুম। এ সময় অসহায় মাকে নগদ ১০ হাজার টাকা এবং খাদ্যসমাগ্রী উপহার দেন।

যুগ্ম আহবায়ক মাসুম জানান, আমার মা আমার পৃথিবী। পৃথিবীতে যত মা আছে সবাইকে অঅমি সম্মান ও শ্রদ্ধা করি। আমি বেঁচে থাকতে সোনারগাঁয়ের কোন মা’কে অসহায় হয়ে বাঁচতে দিব না। কোন মায়ের অসহায়ত্বে কথা জানার সাথে সাথে আমি আমার সাধ্যমতো ঐ মায়ের সন্তান হয়ে তার পাশে দাঁড়াবো ইনশাআল্লাহ। আপনারা আমার জন্য দোয়া করবেন অঅমি যেন শুভ কাজে সবার পাশে থাকতে পারি। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং জাতির জনকের আদর্শে অনুপ্রানিত হয়ে আমরা এই সংকটে কাজ করে যাচ্ছি। ।’

আপনার মতামত জানান