সোনারগাঁয়ে এমপিওভুক্ত জামায়াত নেতার স্কুল

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বস্তলে জেলা জামায়াতে ইসলামের সেক্রেটারী ডা. ইকবাল হোসেন প্রতিষ্ঠা করেন ‘সোনারগাঁও আইডিয়াল স্কুল’ নামক প্রতিষ্ঠান ।প্রধানমন্ত্রীর ঘোষিত ২৭৩০ টি বিদ্যালয়ের মধ্যে সোনারগাঁয়ে ৬টি এমপিওভুক্ত তালিকায় স্থান পেয়েছে। এর জামায়াত নেতার প্রতিষ্ঠানটি এমপিওভুক্তি নিয়ে সোনারগাঁয়ে সর্বত্র আলোচনা ও সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, ২০১৩ সালের উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াতে ইসলামের প্রতিনিধি হিসেবে ডা. ইকবাল ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। ২০০৫ সালে আইডিয়াল স্কুল নামের স্কুলটি প্রতিষ্ঠার পর থেকে অদ্যাবধি পরিচালনা পর্ষদের পরিচালক হিসেবে আছেন ডা. ইকবাল হোসেন। প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন জামায়াত নেতা মো. আশরাফ প্রধান। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে জামায়াতের আর্দশ অনুযায়ী পরিচালিত এ বিদ্যালয়ে জামায়াত সদস্য ছাড়া কোনো শিক্ষক নিয়োগ না পাওয়ায় এলাকাবাসীর কাছে এটি জামাতি স্কুল নামেই পরিচিত।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান জানান, প্রত্যেকটি প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার জন্য নিজ প্রতিষ্ঠান থেকে শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া ওয়েবসাইটে অনলাইনের মাধ্যমে আবেদন করেছে। পরে মন্ত্রণালয় থেকে যাচাই-বাছাই করে উপজেলার ৬টি প্রতিষ্ঠানসহ গত বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭৩০টি প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত ঘোষণা দিয়েছেন।

আপনার মতামত জানান