এ বিজয় বঙ্গবন্ধুর আদর্শের বিজয়: কালাম

প্রকাশিত

বিশেষ প্রতিনিধি (ডেইলি সোনারগাঁ ) >>
সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালামকে ভবিষৎতে দলের গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম এবং দলের শৃঙ্খলা ভঙ্গ হয় কর্মকান্ড থেকে বিরত থাকার শর্তে সাধারন ক্ষমা করে দলে পুণঃবহাল করেছেন। আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ক্ষমা করে দিয়েছেন এ মর্মে দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত একটি চিঠি মাহফুজুর রহমান কালাম গতকাল হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

এতে তৃণমূল নেতাকর্মীদের বিজয় হয়েছে বলে সোনারগাঁয়ের বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরন করেছেন আওয়ামী লীগের একাংশের নেতাকর্মিরা। দলের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের স্বাক্ষরিত এ চিঠি পেয়ে উৎফুল্ল নেতাকর্মীরা জানান, দল ত্যাগী নেতাদের কখনো অবমূল্যায়ন করে না এটাই তার জলন্ত প্রমান।

মামুন আল ইসমাঈল জানান, সোনারগাঁ আওয়ামী লীগের বর্তমান প্রজন্মের উজ্জল দৃষ্টান্ত কালাম ভাই। তার সাংগঠনিক দক্ষতা, দলের প্রতি একাগ্রতা এবং কর্মীবান্ধন মনোভাব সোনারগাঁ আওয়ামী লীগের নেতাকর্মীদের চাঙ্গা করে রেখেছে।

সোনারগাঁ পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক গাজী আমজাদ হোসেন বলেন, রাজনীতির মাঠে কালাম আগুনে পোড়া এক খাটি সোনা। কালাম ছাত্ররাজনীতি থেকে উঠে আসা পরীক্ষিত নেতা। ছাত্রজীবনে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন করে বারবার গ্রেফতার হয়ে কারাবরণ করেছেন কিন্তু আদর্শচ্যুত হননি।

আওয়ামী লীগ নেতা সামসুজ্জামান সামসু জানান, মাহফুজুর রহমান কালাম ২০০১-২০০৬ বিএনপি জামায়াত জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে জননেত্রী শেখ হাসিনার ডাকে আন্দোলন করতে যেয়ে রেকার পোড়া মামলার ১ নম্বর আসামি, এস আই হত্যা মামলার ১নম্বর আসামি, ৪ টি দ্রুত বিচার মামলার ১নম্বর আসামিসহ পুলিশ বাদী ১৪ টি মিথ্যা মামলার আসামি ছিলেন।

মোস্তাফিজুর রহমান মাসুম বলেন, আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে আমাদের পুরো পরিবার নির্যাতিত হয়েছে। আমার ৭৫ বছর বয়সী মা’কে ২০০৩ সালে ভাঙা একটি”পাইপ গান” দিয়ে মিথ্যা অস্ত্র মামলা সাজিয়ে সারারাত মানসিক অত্যাচার করার কারনে আমার মা”ব্রেইন স্ট্রোক” করে সেই থেকে অদ্যাবধি পর্যন্ত প্যারালাইজ্ড হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

সাবেক ছাত্রলীগ সভাপতি রাশেদুল ইসলাম রাসেল বলেন, বর্তমান জেলা পরিষদ সদস্য মাসুম ভাইকে ৫ বার গ্রেফতার করে থানায় নিয়ে অমানবিকভাবে শারীরিক নির্যাতন করে কোমরের হাড় ভেঙে ফেলেছে যার কারণে এখনও তিনি ঠিকভাবে হাঁটতে পারেন না।আমি নিজেও বারবার জামাত বিএনপি সরকারের দুঃশাসনের শিকার হয়েছি।

সোনারগাঁয়ের রাজনৈতিক বিশ্লেষকরা ডেইলি সোনারগাঁ-কে জানান, বর্তমানে সোনারগাঁ আৗয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে কালামের বিকল্প নেই। তাই একটি মহল বুঝতে পেরেছে কালামকে যে কোন মূল্যে কালামকে বহিস্কার করাতে পারলে সোনারগাঁ আওয়ামী লীগের রাজনীতির বিলুপ্তি নিশ্চিত। তাই তারা দীর্ঘদিন ধরেই ষড়যন্ত্র করছে। এ রায় তাদের সব ষড়যন্ত্রের পথ বন্ধ করে দিয়ে দলকে বাঁচিয়ে দিল।

এ ব্যাপারে মাহফুজুর রহমান কালাম ডেইলি সোনারগাঁ কে বলেন, এটা আমার বিজয় নয়, এটা সারা বাংলাদেশের রাজপথের সংগ্রামী ও ত্যাগী নেতাদের বিজয়। এটা বঙ্গবন্ধুর আদর্শের বিজয়। মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিচক্ষনতার বিজয়। সোনারগাঁয়ের নিযাতিত নেতাদের বিজয়। দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সাধারন সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সহ জুরি বোর্ডের সকল নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের ওয়াদা দিচ্ছি তাদের বিশ্বাসের মযাদা আমি জীবন বাজি রেখে হলেও রাখব। সোনারগাঁয়ের আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সকল সহযোগী সংগঠন ও আমার শুভাকাঙ্খীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশি করছি।

আপনার মতামত জানান