সোনারগাঁয়ে আল্লামা শফী (দা.বা.)

প্রকাশিত

বেফাকের চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী হেলিকপ্টারযোগে সোনারগাঁয়ে আসেন। গতকাল দুপুরে উপজেলার বারদী ইউনিয়নের বারদী বাজার মারকাজ মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে বেফাকুল মাদারিসিল আরাবিয়া সোনারগাঁ শাখার আঞ্চলিক পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করেন।

ইসলামী মহা সম্মেলনে প্রধান মেহমান হিসেবে হেফাজতে ইসলামের আমির ও বাংলাদেশ কওমি মাদ্রসা শিক্ষা বোর্ডর চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফি (দা.বা.) কওমি মাদ্রাসার দাওরা হাদিসকে মাস্টার্সের সমমর্যাদা দিয়ে আলেমদের সম্মানিত করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এ সময় তিনি বলেন, বড় বড় আলেমরা কওমি মাদ্রাসার দাওরা হাদিসকে মাস্টার্সের সমমর্যাদা চেয়েছিলেন কিন্তু কোন সরকারের আমলেই এটির স্বীকৃতি পাওয়া যায়নি।খালেদা জিয়া আলেমদের প্রাপ্য সম্মান দেননি, এ জন্য তিনি এখন আপসোস করছেন। শেখ হাসিনা এ স্বীকৃতি দিয়ে লাখ লাখ আলেমের প্রশংসা নিয়ে নিয়েছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাবলিগ জামাতের জন্য অনেক জায়গা জমি দিয়েছেন। ওনার মেয়ে শেখ হাসিনা আমাদেরকে মাস্টার্স পাশের মর্যাদা দিয়েছেন। যা দুনিয়াতে এখনও কেউ দেয় নাই।

সোনারগাঁবাসীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা অনেক ভাগ্যবান কারণ এ সোনারগাঁ থেকে এক সময় এলেম হাদিসের চর্চা শুরু হয়েছিল। আমার অনুরোধ সোনারগাঁয়ের প্রত্যেকটি মানুষ তার পরিবার থেকে অন্তত একটি ছেলেকে আলেম মুফতি বানাবেন।

অনুষ্ঠানে আল্লামা মুফতি মুহাম্মদ হাতেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বারদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল হক, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস, নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আব্দুল কাদের, পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আবু ইউসুফ, মোগরাপাড়া চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মহি উদ্দিন খান প্রমুখ।

আপনার মতামত জানান