সোনারগাঁয়ের রাজনীতি! একই পরিবারে আ’লীগ ও জাতীয় পার্টি

প্রকাশিত


সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য ও সোনারগাঁ পৌরসভার ২০১৫ সালের নৌকা প্রতিকের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট ফজলে রাব্বীর ছোট ভাই জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক আবু নাঈম ইকবাল নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ড সোনারগাঁ উপজেলায় প্রতিদ্বন্দ্বীতা করছেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম এর ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য ও বর্তমান জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাসুমের সাথে। আবু নাঈম ইকবাল জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী হলেও তার বড় ভাই অ্যাডভোকেট ফজলে রাব্বী সোনারগাঁ পৌরসভা থেকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী।


এদিকে অ্যাডভোকেট ফজলে রাব্বী ও মাহফুজুর রহমান কালাম ঘনিষ্ট বন্ধু ও আওয়ামী লীগের রাজনৈতিক সহচর হলেও তাদের ছোট দুই ভাই আবার নির্বাচনী প্রতিদ্বন্ধী। অ্যাডভোকেট ফজলে রাব্বীর ভাই আবু নাঈম ইকবাল জাতীয় পার্টি থেকে মাহফুজুর রহমান কালামের ছোট ভাই মোস্তাফিজুর রহমান মাসুম আওয়ামী লীগের সমর্থনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী। আওয়ামী লীগের অ্যাডভোকেট রাব্বী তার ভাই জাতীয় পার্টির আবু নাঈম ইকবালের পক্ষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ভাইকে জাতীয় পার্টি থেকে জয়ী করতে মরিয়া আওয়ামী লীগের অ্যাড. ফজলে রাব্বীকে দলীয় প্রার্থীর নির্বাচনী প্রচারে দেখা যায়নি।

আজকের নির্বাচনে জয় পরাজয়ে সোনারগাঁয়ে জাতীয় পার্টি ও আওয়ামী লীগের রাজনীতিতে নতুন মেরুকরন দেখা দিতে পারে। আবু নাঈম ইকবালের জয়ের জন্য মাঠে আছেন জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা ও তার দল অন্যদিনে মোস্তাফিজুর রহমান মাসুমের জয়ের জন্য মাঠে আছেন পক্ষে সাবেক সাংসদ কায়সার হাসনাত, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম সহ নবগঠিত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ। সোনারগাঁয়ের সাধারন মানুষ অপেক্ষায় আছে কে জিতবে নির্বাচনে? জাতীয় পার্টি নাকি আওয়ামী লীগ?

সাধারন মানুষের প্রশ্ন তাহলে কি একটি পরিবারের কাছে জিম্বী সোনারগাঁয়ের আওয়ামী লীগ ও জাতীয় পার্টি? একভাইয়ের জন্য মাঠে জাতীয় পার্টি এবং আরেক ভাইয়ের জন্য মাঠে কলকাঠি নাড়ছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ। আজকে অ্যাড. ফজলে রাব্বী তার ভাইয়ের জাতীয় পার্টিকে জেতাতে মরিয়া হলেও পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। এখন সকলের একটাই প্রশ্ন এটাই কি রাজনীতি?

আপনার মতামত জানান