সোনারগাঁয়ের নুনেরটেকে আলোর উৎসব

প্রকাশিত

ডেইলি সোনারগাঁ >>
পাকিস্তানী শাসনামল থেকে স্বাধীনতার ৪৮ বছর পযন্ত বৈদ্যুতিক আলোহীন অন্ধকারে থাকা দ্বীপাঞ্চলখ্যাত আধুনিক সুবিধা বঞ্চিত ২০ হাজার মানুসের সামনে আলোর হাতছানীতে ‘আলোর উৎসবে’ মেতেছে সবাই।আজ মঙ্গলবার সোনারগাঁয়ের সাংসদ লিয়াকত হোসেন খোকা নুনেরটেকে বিদ্যুতের খুটি স্থাপন উদ্ভোধন করেছেন।এ উদ্ভোদনী অনুষ্টানের মাধ্যমে দীর্ঘ প্রতিক্ষার পর বিদ্যুতের আলোয় আলোকিত হতে যাচ্ছে সোনারগাঁ উপজেলার মেঘনা নদী পরিবেষ্টিত প্রত্যন্ত নুনেরটেক।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সভাপতি এবং সোনারগাঁ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা নুনেরটেকের আলোকিত মানুষ হযরত মাওলানা নুরুল ইসলাম লালপুরী হুজুরকে স্মরন করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। জাতির জনকের কন্যা শেখ হাসিনা স্বাধীন দেশকে ডিজিটাল, স্বনির্ভর ও উন্নত জাতি হিসেবে গঠন করতে কাজ করে যাচ্ছেন। সুবিধা বঞ্চিত এ দ্বীপাঞ্চলে বিদ্যুতের আলো পৌছে দিতে পেরে তিনি শুকরিয়া আদায় করেন। তিনি জানান নির্বাচিত হয়ে যে ওয়াদা আমি করেছি তা পূরণ হচ্ছে, আমার জন্য এর চেয়ে আনন্দের আর কি হতে পারে।আজ নিজেকে ধন্য মনে করছি। মনে রাখবেন আমি এমপি হয়ে বেঁচে থাকতে চাই না, আমি আপনাদের পরিবারের সদস্য হিসেবে, আপনাদের ভাই হিসেবে থাকতে চাই।নুনেরটেককে মডেল হিসেবে গড়ার প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহা-ব্যবস্থাপক প্রকৌশলী সাইরুল ইসলাম, পল্লী বিদ্যুতের প্রকৌশলী মশিউর রহমান, সোনারগাঁ আঞ্চলিক কাযালয়ের উপ-ব্যবস্থাপক জোনাব আলী, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক, বৈদ্যেরবাজার ইউপি চেয়ারম্যান ডাঃ আব্দুর রউফ, নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, ইউপি সদস্য দাইয়ান মেম্বার, ওসমান মেম্বার, লোকমান হেকিম, বাচ্চু মেম্বার, আব্দুর কাদের মেম্বার, নুনেরটেক উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবুল হাসেম, জাতীয়পার্টির নেতা জাকারিয়া ভুইয়া, উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সালাউদ্দিন আহমেদ প্রমূখ।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইরুল ইসলাম বলেন, প্রাথমিক ভাবে আজ থেকে বৈদ্যুতিক খুটি স্থাপন ও খুটিতে বৈদ্যুতিক লাইনের কাজ শুরু হলো। আগামী ২/৩ মাসের মধ্যে বিদ্যুৎ জ্বলবে নুনেরটেক।একটি সাব স্টেশনের মাধ্যমে ১০/১৫ হাজার গ্রাহকের মাঝে বিদ্যুৎ বিতরণ করা হবে।

আপনার মতামত জানান