সাংবাদিকদের কলম থামিয়ে দেওয়া যাবে না

প্রকাশিত

কুমিল্লা প্রতিনিধি
দৈনিক আমাদের সময় পত্রিকার দেবীদ্বার উপজেলা প্রতিনিধি শাহীন আলমের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা। সোমবার সকাল সাড়ে ১০টায় কুমিল্লা প্রেস ক্লাবের সামনে কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন কুমিল্লা প্রেস ক্লাবের সহসভাপতি নজরুল ইসলাম দুলাল, সাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ, সাবেক সাধারণ সম্পাদক আবুল কাসেম হৃদয়, সাংবাদিক ওমর ফারুকী তাপস, সাদিক হোসেন মামুন, বাহার রায়হান, খালিদ সাইফুল্লাহ, মো. কামাল উদ্দিন, আবুল খায়ের, আবু মুছা, ইমতিয়াজ আহমেদ জিতু প্রমুখ।


কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক এম ফিরোজ মিয়া, জাহিদ হাসান, তানভীর দীপু, আবদুল জলিল ভূঁইয়া, দেলোয়ার হোসেন আকাঈদ, রফিকুল ইসলাম, মাহফুজ নান্টুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সাংবাদিক নেতারা জানান, গত ১৮ এপ্রিল সন্ধ্যায় সাংবাদিক শাহীন আলম একটি মারামারি ঘটনায় আহতদের তথ্য সংগ্রহ ও ছবি তুলতে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে সেখানে পৌর আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম বাবু তার সহযোগীদের নিয়ে শাহীনের ওপর হামলা চালায়। পরে তাকে মারধর করে গুরুতর আহত করে। এ ঘটনায় সাংবাদিক শাহীন আলম বাদী হয়ে সাইফুল ইসলাম বাবু, মো. পারভেজ ও মো. মহসিনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৮-১০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করলেও পুলিশ এজাহারনামীয় কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, হামলা চালিয়ে সাংবাদিকদের কলমকে থামিয়ে দেওয়া যাবে না। শাহীনের ওপর হামলা চালানো সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। এ ক্ষেত্রে কোনো অবহেলা করলে সাংবাদিকরা বৃহৎ আন্দোলনের ডাক দেবে।

আপনার মতামত জানান