সংলাপের শেষ দিনে ইসিতে জাপা

প্রকাশিত



রাজনৈতিক দলগুলোর ধারাবাহিক সংলাপের শেষ দিন সকালে জাতীয় পার্টির সঙ্গে সংলাপে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। জাপা মহাসচিব মজিবুল হক চুন্নুর নেতৃত্বে দলটির একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নেন।

সংলাপে জাতীয় পার্টিকে স্বাগত জানিয়ে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে চলমান এ সংলাপ। এ নির্বাচনকে সফল, গ্রহণযোগ্য করতে আপনাদের পরামর্শ আমাদের প্রয়োজন। আপনাদের পরামর্শ নির্বাচন বিষয়ে আমাদের করণীয় নির্ধারণে ভূমিকা রাখবে।’

অবাধ, নিরপেক্ষ শান্তিপূর্ণ এং অংশগ্রহণমূলক সংসদ নির্বাচন আয়োজনে বারবার বলা ইসির সদিচ্ছার কথা পুনর্ব্যক্ত করে তিনি বলেন, ‘এ লক্ষ্যে আমাদের প্রচেষ্টা আছে, থাকবে। আপনাদের ও সব অংশীজনের সহায়তা, সমর্থন একান্ত প্রয়োজন।’

সংসদে প্রধান বিরোধী দলের অন্য যারা সংলাপে উপস্থিত রয়েছেন কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, ফখরুল ইমাম, মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূইয়া, লিয়াকত হোসেন খোকা, জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন ভূইয়া, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ।

আজ বিকালে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে ইসির সংলাপে অংশ নেবে।

দলটির প্রতিনিধি দলে থাকবেন উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কাজী জাফর উল্লাহ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য মোহাম্মদ সাহাবুদ্দিন চুপপু, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহার প্রমুখ।

আপনার মতামত জানান